মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

পদ্মকুঁড়ি খেলাঘর : সভাপতি সঞ্জীব সম্পাদক প্রীতম

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘরের শাখা পদ্মকুঁড়ি খেলাঘরের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সর্বসম্মতিক্রমে সাংস্কৃতিক সংগঠক সঞ্জীব ভট্টাচার্যকে সভাপতি ও সাংবাদিক প্রীতম দাশকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যের কমিটি গঠন করা হয়। গত শুক্রবার সন্ধ্যায় নগরীর লিটল ফ্লাওয়ার স্কুলে কাউন্সিল সম্মেলনে এই কমিটি গঠন করা হয়।
সম্মেলনে বক্তারা বলেন, খেলাঘরের মূল লক্ষ্য একটি অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক ও মানবিকবোধসম্পন্ন প্রজন্ম গড়ে তোলা। খেলাঘর শিশু-কিশোরদের সুস্থ দেহ ও মন গঠন, সাহিত্য-সংস্কৃতি, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির চর্চা এবং সৃজনশীল কাজের মধ্যদিয়ে প্রতিভার বিকাশ এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি ও শিক্ষার প্রসারে কাজ করে। খেলাঘর শিশুর মানসিক বিকাশ, শিশুর অধিকার প্রতিষ্ঠা ও লিঙ্গবৈষম্য দূরীকরণে কাজ করে যাচ্ছে। ১৯৫২ সালের পর থেকে এখনো পর্যন্ত ধারাবাহিক শিশু-কিশোর আন্দোলন চালিয়ে যাচ্ছে খেলাঘর।
খেলাঘর সংগঠক আশীষ ধরের সভাপতিত্বে ও পদ্মকুঁড়ি আসরের আহ্বায়ক প্রীতম দাশের সঞ্চালনায় সম্মেলনে অতিথি ছিলেন খেলাঘরের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী রথীন সেন, খেলাঘর কেন্দ্রীয় সংগঠক প্রকাশ ঘোষ, মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন। সম্মেলনে গঠিত নবনির্বাচিত কমিটির অন্যরা হলেন- সহসভাপতি মিন্টু চৌধুরী, সুচিত্রা গুহ টুম্পা, শর্বরী দে, সহসাধারণ সম্পাদক সায়মন সাদাত চৌধুরী, রানা সরকার, প্রতাপ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অরিত্র চৌধুরী, শিক্ষা-গবেষণা সম্পাদক অয়ন সেনগুপ্ত, অর্থ সম্পাদক অর্ণব বড়–য়া, সাংস্কৃতিক সম্পাদক মৌসুমী দে প্রমুখ।
শিশু-কিশোরদের সুস্থ ধারায় বিকশিত করতে প্রয়োজন শক্তিশালী খেলাঘর আন্দোলন। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলার লক্ষ্যে একটি দেশপ্রেমিক প্রগতিশীল, মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগারিক হিসেবে নবপ্রজন্ম গঠনে খেলাঘরের কাজকে বিস্তৃত করার বিকল্প নেই। পদ্মকুঁড়ি খেলাঘর আসর অতীতের ধারাবাহিকতায় একটি বিজ্ঞানমনস্ক, অসাম্প্রদায়িক প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে খেলাঘর আন্দোলনকে সামনের দিকে এগিয়ে ভূমিকা রাখবে বলে বক্তারা আশা প্রকাশ করেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়