মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

তুলশীগঙ্গার তীরে ঘুড়ি মেলায় হাজারো মানুষের সমাগম

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ক্ষেতলাল উপজেলায় তুলশীগঙ্গা নদীর তীরবর্তী সন্যাসীতল মন্দিরের পাশে দুই দিনব্যাপী বসেছিল ঐতিহ্যবাহী ঘুড়ির মেলা। প্রতি বাংলা বছরের জ্যৈষ্ঠ মাসের শেষ শুক্রবার বিকেলে বসে গ্রামীণ ঐতিহ্যবাহী ঘুড়ির মেলাটি। আশপাশের গ্রাম ছাড়াও দূরদূরান্ত থেকে হাজার হাজার মানুষের সমাগম ঘটে মেলাটিতে। শনিবার মেলা শেষ হয়।
মেলাটিকে ঘিরে এলাকার জামাই ও স্বজনদের আপ্যায়ন চলে মেলা-সংলগ্ন আশপাশের কয়েক গ্রামে। মেলার মূল আকর্ষণ রং-বেরঙের ঘুড়ি হলেও বর্তমানে মেলায় বসে বাহারি রকমের মিষ্টির দোকান। এছাড়া মেলায় বাঁশ, কাঠ ও লোহার তৈরি সংসারের বিভিন্ন সামগ্রী ও মাছ ধরার নানা যন্ত্রের পসরা নজর কাড়ে মেলায় আসা মানুষের। শিশুদের খেলাধুলার জিনিসপত্র ও কসমেটিক্সের দোকানও বসে দুই দিনব্যাপী ওই মেলায়।
ঐতিহ্যবাহী সন্যাসতলী মেলা কমিটির সভাপতি মন্টু চন্দ্র বলেন, প্রায় ২০০ বছরের পুরনো মেলা প্রতি বছরের মতো এবারও বসেছে সন্যাসতলী মেলা। মেলায় হিন্দু মুসলিম সবাই মিলে মিশে পরিচালনা করে থাকি।
এ মেলায় দেশের বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ীরা আসেন। উপজেলার মামুদপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান শামীম বলেন, সনাতন ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী সন্যাসতলী মেলার মূল আকর্ষণ ঘুড়ি। এ মেলাকে ঘিরে আশপাশের জেলা থেকে অনেক মানুষের সমাগম ঘটে। মানুষের মিলনমেলায় পরিণত হয় মেলাটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়