মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

চালক পালাতে চেয়েছিলেন ভারতে : ফিটনেসহীন বাসচাপায় প্রাণ যায় পুলিশ সদস্যের

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বাংলামোটরে বাসচাপায় এক পুলিশ সদস্যের মৃত্যুর ঘটনায় ওয়েলকাম পরিবহনের ঘাতকচালক জাকির হোসেন (৪০) ও মালিক মো. আলম ওরফে খোকাকে গ্রেপ্তার করেছে র?্যাব। গত শুক্রবার রাতে চালককে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এলাকা থেকে এবং ঢাকার সাভার থেকে বাস মালিককে গ্রেপ্তার করা হয়। দুর্ঘটনার পর প্রথমে আত্মগোপনে চট্টগ্রাম যান চালক। সেখান থেকে যান ব্রাহ্মণবাড়িয়ায়। সীমান্তবর্তী এলাকা দিয়ে ভারতে পালিয়ে যেতে চেয়েছিলেন তিনি। গতকাল শনিবার সকালে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে চালক ও মালিককে গ্রেপ্তারের ঘটনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ৬ জুন সকালে রাজধানীর বাংলামোটর এলাকা থেকে মোটরসাইকেলযোগে রাজারবাগ পুলিশ লাইনে যাওয়ার পথে ওয়েলকাম পরিবহনের বাসচাপায় পুলিশ কনস্টেবল মারা যান। এ ঘটনায় মামলা হলে র?্যাব-২ গোয়েন্দা নজরদারি শুরু করে। এরই ধারাবাহিকতায় চালক ও বাস মালিককে গ্রেপ্তার করা হয়। তবে বাসটির হেলপার এখনো পলাতক রয়েছেন। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি আরো বলেন, ২০১৯ সালে হালকা যানবাহন চালানোর লাইসেন্স নিয়ে নিয়মিত বাস চালানো শুরু করেন চালক জাকির। প্রায় ১ মাস আগে বর্তমান গাড়ির মালিক খোকার সঙ্গে তার পরিচয় হয়। প্রায় ২০ দিন আগে ওয়েলকাম পরিবহনের ওই বাসটি দৈনিক আড়াই হাজার টাকা চুক্তিতে চালানো শুরু করেন জাকির।
এর বাইরে গাড়ির লাইন খরচ ১ হাজার ৩০০ টাকা দিতে হতো। এরপর বাকি টাকা জাকির, হেলপার ও কন্ডাক্টর ভাগ করে নিতেন।
র‌্যাবের এ মুখপাত্র বলেন, ঘটনার দিন কারওয়ানবাজার সিগন্যাল থেকে যাত্রী নিয়ে বেপরোয়াভাবে চালিয়ে যাওয়ার সময় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্যকে চাপা দেন জাকির। বাংলামোটরে গিয়ে বাসটি রেখে পালিয়ে যান তিনি। পরে বাস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তাকে আত্মগোপনে যাওয়ার পরামর্শ দেয়া হয়। ঢাকা থেকে রাতে চট্টগ্রামে চলে যান। সেখানে এক আত্মীয়ের বাসায় দুদিন থাকার পর চলে যান অন্যত্র। শুক্রবার আত্মগোপনে যান ব্রাহ্মণবাড়িয়ায়। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জাকিরের পরিকল্পনা ছিল সীমান্ত পেরিয়ে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়া।
মঈন বলেন, বাসের মালিক আলম ২০১৭ সালে পরিবহন ব্যবসা শুরু করেন। একটি বাসের লাভ দিয়ে ২০২০ সালে এ বাসটি কিনে রুট পারমিট ছাড়াই চালানো শুরু করেন। রুট পারমিট না পেলেও দুই বছর ধরে গাড়িটি রাস্তায় চলছিল। ঘটনার পর তিনিও সাভারে আত্মগোপনে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়