মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

গণফোরামের প্রার্থী এখন ঢাকা দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক!

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা-৭ আসনে গণফোরাম থেকে গত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী মো. মোশারফ হোসেন এখন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক। মোশারফ হোসেন লালবাগ এলাকায় খোকন কমিশনার নামে বহুল পরিচিত। তিনি অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের ৬০ নম্বর ওয়ার্ড এবং দক্ষিণ সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কমিশনার ছিলেন।
এ প্রসঙ্গে জানতে মো. মোশারফ হোসেন খোকনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে নিজের পরিচয় নিশ্চিত করে তিনি ভোরের কাগজকে বলেন, ‘তখন কারটা টিকে আর কারটা বাদ হয়’ এজন্য তিনি গণফোরাম থেকে মনোনয়নপত্র দাখিল করেন। কেন গণফোরামের হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন এমন প্রশ্নের জবাবেও তিনি একই কথা বলেন। পরে যোগাযোগ করা হলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, বিএনপি নেতা মোশারফ হোসেন হয়তো গণফোরাম থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ওই আসনে জোট থেকে গণফোরামের মন্টুকে সমর্থন দেয়া হয়েছিল। তবে মোশারফ কেন গণফোরাম থেকে জমা দিয়েছিলেন তা তিনি জ্ঞাত নয় বলেও জানান। সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেছেন, বিএনপি নেতা মোশারফ হোসেনের এমপি পদে গণফোরাম থেকে মনোনয়ন দাখিলের বিষয়টি তার জানা নেই। তিনি এ বিষয়ে খোঁজ নেবেন।
নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য মতে, ওই নির্বাচনে ঢাকা-৭ আসনে ১৯ জন মনোনয়পত্র দাখিল করেছিলেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে হাজী মো. সেলিম ও নাজমুল হক, স্বতন্ত্র থেকে মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএনপি থেকে নাসিমা আক্তার কল্পনা, মীর নেওয়াজ আলী নেওয়াজ, গণফোরাম থেকে মোশারফ হোসেন ও মোস্তফা মহসীন মন্টু, জাতীয় পার্টি থেকে তারেক আহমেদ আদেল উল্লেখযোগ্য ছিলেন। পরে বিএনপি সমঝোতা করে মন্টুকে সমর্থন দেয়। আওয়ামী লীগ প্রার্থী হাজী সেলিম জয়ী হন। গণফোরামের প্রার্থী হিসেবে ২০১৮ সালের ৫ নভেম্বর নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় নোটারি করে মোশারফ হোসেন উল্লেখ করেন তার বাবার নাম মৃত দেলোয়ার হোসেন, মা মৃত. সালেহা খাতুন, বাসা ১০/এ, রাজ নারায়ন ধর রোড, লালবাগ। সাত পৃষ্ঠার হলফনামায় তিনি উল্লেখ করেন, তার বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক ও দুর্নীতি দমন কমিশনের একটি মামলাসহ ৪০টি মামলা বিচারাধীন। লালবাগ বিএনপি নেতাদের প্রশ্ন হচ্ছে, গণফোরাম থেকে মনোনয়নপত্র দাাখিলকারী সেই খোকন কীভাবে মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক হলেন? নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের কাছে নালিশও জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়