মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

গজারিয়ার আনারপুরা সড়ক : ২শ মিটারের জলাবদ্ধতায় ১০ গ্রামবাসীর ভোগান্তি

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের আনারপুরা বাসস্ট্যান্ড থেকে মাথাভাঙ্গা সড়কের আনারপুরা সরকার বাড়ির সামনে পর্যন্ত প্রায় ২০০ মিটার সড়কে জলাবদ্ধতায় চরম ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী। ভারী ওজনের মাটির গাড়ি চলাচলের কারণে পাকা রাস্তা কাঁচা রাস্তায় পরিণত হয়েছে। প্রতিদিন এই সড়ক দিয়ে উত্তরশাহপুর, মিরেরগাঁও, টেঙ্গারচর, বৈদ্যারগাঁও, মাথাভাঙ্গা, মিরপুর, উত্তর ফুলদী, রসুলপুরসহ ১০ গ্রামের মানুষের এই সড়কে চলাচল করতে হয় অসহনীয় ভোগান্তি নিয়ে। সড়কের বিভিন্ন অংশে দেখা দিয়েছে বড় বড় গর্ত। এগুলোতে পানি জমে রয়েছে। এতে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। আশপাশের কয়েকটি কলকারখানার হাজার হাজার শ্রমিকের চলাচলের একমাত্র সড়ক এটি। তাদের বেশির ভাগ সময় পায়ে হেঁটে চলাচল করতে হয়। তাতে করে সঠিক সময়ে কর্মস্থলে পৌঁছাতে পারছেন না শ্রমিকরা। সরজমিন দেখা যায়, সড়কের আনারপুর মধ্যপাড়া অংশের সরকার বাড়ির স্থানে দেখা দিয়েছে বড় গর্তের। এছাড়া সড়কের বিভিন্ন অংশের পাকা সড়ক কাঁচা সড়কে পরিণত হয়েছে। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার কিছু অসাধু বালু ব্যবসায়ী ভারী ড্রাম ট্রাকে করে মাটি আনা-নেয়ার কারণে দ্রুত সময়ের মধ্যে রাস্তা ভেঙে গেছে।
আনারপুরা গ্রামের বাসিন্দা জাকির হোসেন বলেন, এই সড়কে এখন আর গাড়ি চলাচল করতে পারে না। সড়ক ভেঙে গেছে। রাস্তায় এখন সব সময় জলাবদ্ধতা থাকে। কাউছার আহমেদ নামে গ্রামের আরেক বাসিন্দা বলেন, সড়ক দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করেন। বর্তমানে কী একটা অবস্থা হয়েছে, গাড়ি তো দূরের কথা পায়ে হেঁটে চলাচলের রাস্তাও নেই। সিএনজিচালক মো. কামাল মিয়া বলেন, অতিরিক্ত ওজনের ড্রাম ট্রাক চলাচলের কারণে রাস্তা ভেঙে গেছে। এখন আমরা এই সড়কে কোনো ধরনের গাড়ি চালাতে পারছি না। আর চালাতে গেলে সব সময় ঝুঁঁকি থাকে। প্রতিনিয়ত উল্টে যায় সিএনজি অটোরিকশা। ভবেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহিদ মো. লিটন বলেন, বিষয়টি উপজেলা প্রকৌশলীকে জানিয়েছি। দ্রুত সময়ের মধ্যে রাস্তা মেরামত করা হবে। দ্রুত সময়ের মধ্যে বড় বড় গর্তের মধ্যে ইট-বালু ফেলে ভরাট করে চলাচলের উপযোগী করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়