মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

অর্থনৈতিক কূটনৈতিক সিম্পোজিয়াম শেষ : বাংলাদেশের উন্নয়নে অংশ নিতে তুর্কি ব্যবসায়ীদের প্রতি আহ্বান

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হলো তুরস্কের আঙ্কারায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে তিন দিনব্যাপী ‘বাংলাদেশের প্রথম অর্থনৈতিক কূটনৈতিক সিম্পোজিয়াম’ এবং আলোকচিত্র প্রদর্শনী। তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নানের উপস্থিতিতে গতকাল শনিবার আলোকচিত্র প্রদর্শনী শেষ হয়। গত ৯ জুন এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সমাপনী বক্তব্যে তুরস্কের রাষ্ট্রদূত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং বাংলাদেশের চলমান উন্নয়ন ধারা অব্যাহত রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।
তিনি বাংলাদেশের ভৌগোলিক ও কৌশলগত গুরুত্ব, সাম্প্রতিক সময়ের আর্থ-সামাজিক অর্জন এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের উন্নয়নের স্বীকৃতি সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশ ও তুরস্কের মাঝে বিদ্যমান উষ্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক আরো সম্প্রসারণে বাংলাদেশের চলমান উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে বাণিজ্যবান্ধব পরিবেশের সুযোগ নিতে তিনি তুর্কি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। এই সিম্পোজিয়ামের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মাঝে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে নতুন নতুন দিগন্তের উন্মোচন হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।
অনুষ্ঠানের প্রধান বক্তা বিজিএমইএ-এর প্রেসিডেন্ট ফারুক হাসান জুম অ্যাপসের মাধ্যমে যুক্ত হয়ে বাংলাদেশের গার্মেন্টস শিল্প এবং তুরস্কের এরসিস বিশ্ববিদ্যালয়ের প্রভাষক শেখ তারকিশ ইসলাম পাভেল বাংলাদেশের উন্নয়নে চিকিৎসা বিজ্ঞান ও গবেষণার প্রভাব নিয়ে কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়