ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

সীতাকুণ্ড ট্র্যাজেডি : ডিপো পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ টিম

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণের ঘটনা-পরবর্তী স্বাস্থ্যঝুঁকি পর্যবেক্ষণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন কার্যক্রমের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপর্যায়ের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। গতকাল শুক্রবার সকালে অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের নেতৃত্বে ৯ সদস্যের টিম ডিপো এলাকা পরিদর্শন করে। তারা ঘটনাস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করেন।
এ সময় রোগ নিয়ন্ত্রণ বিভাগের উপপরিচালক ডা. মো. সফিকুল ইসলাম, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) জনস্বাস্থ্য বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান, রোগ নিয়ন্ত্রণ শাখার সহকারী পরিচালক ডা. অনিন্দিতা শবনম কোরেশী, সহকারী পরিচালক ডা. মাহী উদ্দিন আহমেদ, ইভালুয়েটর ডা. ফাবলিনা নওশিন, ডাটা ম্যানেজার মো. রাকিবুল ইসলাম, বিসিআইসির ইন্ডাস্ট্রিয়াল সেফটি এন্ড হেলথ বিভাগের কেমিস্ট মো. জিয়াউল হক ও ডেপুটি চিফ মো. হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়–য়া বলেন, রাসায়নিক বিস্ফোরণের কারণে আশপাশের মানুষের মধ্যে কী ধরনের স্বাস্থ্যঝুঁকি রয়েছে এবং এটি জনস্বাস্থ্যের জন্য ভবিষ্যতে কেমন হুমকি হয়ে দাঁড়াতে পারে- এমন জনস্বাস্থ্য বিষয়ে পর্যবেক্ষণ, পরিবীক্ষণ এবং স্বাস্থ্যঝুঁকি মূল্যায়ন করতে ঘটনাস্থল পরিদর্শন করেন স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপর্যায়ের একটি টিম। কন্টেইনার ডিপো এলাকা থেকে কিছু নমুনা সংগ্রহ করেছেন তারা। রাসায়নিক বিস্ফোরণে কী ধরনের স্বাস্থ্যঝুঁঁকি সৃষ্টি হয়েছে, তা খতিয়ে দেখবেন।
এর আগে গত বৃহস্পতিবার বিকাল জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বদিউল আলমকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে। পরিদর্শনকালে বিএম ডিপো সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করা হয়। কমিটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগসহ বিভিন্ন বিশেষজ্ঞদের মতামত সংগ্রহ করবে। এজন্য বিএম কন্টেইনার ডিপো কর্তৃপক্ষকে বেশকিছু কাগজপত্র সরবরাহ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়