ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

সভাপতিত্বে সেনাপ্রধান : বিওএর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির তৃতীয় সভা গত বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।
সভায় বিস্তারিত আলোচনা শেষে নি¤েœাক্ত সিদ্ধান্তসমূহ গৃহীত হয় :
যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে অনুষ্ঠেয় ২২তম কমনওয়েলথ গেমসে ৭টি ডিসিপ্লিনে অংশগ্রহণকারী বাংলাদেশ দলের সদস্যরা আগামী ২০ জুলাই থেকে ২ আগস্ট ২০২২ পর্যন্ত পর্যায়ক্রমে বার্মিংহাম গমন এবং ২ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে বাংলাদেশের উদ্দেশে বার্মিংহাম ত্যাগ করবে।
তুরস্কের কোনিয়া শহরে অনুষ্ঠেয় ৫ম ইসলামিক সলিডারিটি গেমসে ১১টি ডিসিপ্লিনে অংশগ্রহণকারী বাংলাদেশ দলের সদস্যরা আগামী ৩ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে কোনিয়া গমন এবং ১২ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে বাংলাদেশের উদ্দেশে কোনিয়া ত্যাগ করবে।
২০২২ সালের অক্টোবর/নভেম্বর থেকে শুরু করে ২০২৩ সালের ফেব্রুয়ারি/ মার্চে স্কুল-কলেজের শিক্ষা কার্যক্রম বিবেচনা করে সুবিধাজনক সময়ে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’ ঢাকায় আয়োজন এবং এ উপলক্ষে একটি স্টিয়ারিং কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী জুলাইয়ে সুবিধাজনক সময়ে অলিম্পিক ডে উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এছাড়া সভায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের দৈনন্দিন কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে আরো ৯টি উপকমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি।
: (১) স্পোর্টস এন্ড এনভায়রনমেন্ট উপকমিটি, (২) উইমেন কমিশন, (৩) স্পোর্টস ফর অল উপকমিটি, (৪) ফেডারেশন কো অর্ডিনেশন উপকমিটি, (৫) অ্যাথলেটস উপকমিটি, (৬) আইন ও নীতি উপকমিটি, (৭) ডিসিপ্লিন উপকমিটি, (৮) মার্কেটিং, স্পন্সর, কালচার এন্ড অলিম্পিক হেরিটেজ উপকমিটি এবং (৯) ইন্টারন্যাশনাল রিলেশন উপকমিটি।
উল্লেখ্য, গত ২৪ মার্চ অনুষ্ঠিত বিওএর কার্যনিবাহী কমিটির সভায় নি¤েœাক্ত ৬টি উপকমিটি গঠন করা হয় :
(১) ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট কমিটি, (২) ফাইন্যান্স, অডিট, প্লানিং ও বাজেট উপকমিটি, (৩) সলিডারিটি কমিটি, (৪) ইনফরমেশন এন্ড মিডিয়া কমিটি, (৫) প্রশাসন ও ক্রয় কমিটি ও (৬) মেডিকেল এন্ড এন্টি ডোপিং কমিটি।
মাল্টি গেমস এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ক্যাটাগরিতে বিওএ কার্যনিবাহী কমিটির সদস্য পদ শূন্য হওয়ায় উক্ত দুটি সদস্য পদে নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।
উল্লেখ্য, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ১৬তম সভাপতি হিসেবে সেনাবাহিনী প্রধান গত ২৪ ডিসেম্বর ২০২১ তারিখে সভাপতির দায়িত্ব গ্রহণ করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়