ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে বন্দুকবাজি : কারখানায় সহকর্মীর গুলিতে নিহত ৩, আহত ১ পুলিশ

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের একটি কারখানায় সহকর্মীর গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বন্দুকধারীর গুলিতে পুলিশের এক সদস্যও গুরুতর আহত হয়েছেন বলে জানায় তারা। গত বৃহস্পতিবার মেরিল্যান্ডের উত্তরাঞ্চলে স্মিথসবার্গের কলোম্বিয়া মেশিন কারখানায় এ গুলির ঘটনা ঘটে। পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের পর বন্দুকধারীকে আটক করা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
২৩ বছর বয়সি ওই বন্দুকধারীর নাম পরিচয় প্রকাশ করেনি পুলিশ। ওয়াশিংটন কাউন্টির শেরিফ ডগলাস মুলেনডোর এক সংবাদ সম্মেলনে জানান, সহকর্মীদের ওপর গুলি চালিয়ে গাড়িতে করে পালিয়ে যাওয়ার সময় মেরিল্যান্ড রাজ্য পুলিশের এক সদস্যের সঙ্গে বন্দুকধারীর গুলি বিনিময়ে দুজনই আহত হন। পরে তাদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে আর বিস্তারিত কিছু বলতে রাজি হননি তিনি, সম্ভাব্য মোটিভও বলেননি।
কলোম্বিয়া মেশিনের এক মুখপাত্র বলেছেন, তাদের কোম্পানিগুলোর ঘটনার তদন্তে কর্তৃপক্ষকে সহায়তা করছে। কোম্পানিটির ওয়েবসাইট অনুযায়ী, তারা শতাধিক দেশের ক্রেতাদের কাছে কংক্রিট উৎপাদন সরঞ্জাম সরবরাহ করে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই ও মার্কিন ব্যুরো অব অ্যালকোহল, টোব্যাকো, ফায়ারআর্মস এন্ড এক্সপ্লোসিভ জানিয়েছে, তারা ঘটনাস্থলে তাদের এজেন্টদের পাঠিয়েছে।
যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক দিনগুলোতে একের পর এক ‘ম্যাস শুটিং’ দেখা যাচ্ছে। গত মাসে ১৮ বছর বয়সি এক বন্দুকধারী টেক্সাসের একটি প্রাথমিক স্কুলে ঢুকে গুলি চালিয়ে ১৯ শিশু ও দ্ইু শিক্ষককে মেরে ফেলে। টেক্সাসের এই ঘটনার পাশাপাশি নিউইয়র্কের বাফেলোতে একটি সুপার মার্কেটে বন্দুকধারীর নির্বিচার গুলিতে ১০ জন নিহতের ঘটনা মার্কিন কংগ্রেসকে কঠোর অস্ত্র নিয়ন্ত্রণ আইন কার্যকরে নতুন প্রচেষ্টার দিকে ধাবিত করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়