ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

মেয়র প্রার্থীদের নির্ঘুম প্রচারণা অব্যাহত

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। শেষদিকে এসে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্ঘুম প্রচারণা অব্যাহত রেখেছেন। ছুটে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে, নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। প্রচারণায় মেয়র প্রার্থীরা একে অন্যের বিরুদ্ধে পাল্টাপাল্টি বক্তব্য ও অভিযোগ উত্থাপনের পাশাপাশি ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। সব মিলিয়ে ভোটারদের কাছে টানতে শেষ মুহূর্তে মরিয়া প্রার্থীরা। এরই মধ্যে গতকাল শুক্রবার নৌকার মনোনয়নবঞ্চিত ১৪ প্রার্থীকে নিয়ে ঢাকায় বৈঠক করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর বিজয়ে তাদের মাঠে সক্রিয় হওয়ার কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দলের বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে কুমিল্লা সিটি নির্বাচনে নৌকার মনোনয়ন চেয়েও না পাওয়া ১৪ জনের মধ্যে ১২ জনের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। বৈঠকে সিটি নির্বাচনে দলের মনোনীত নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার জন্য তাদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। এ বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল-মাহমুদ স্বপন এমপি, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।
বৈঠকে অংশ নেয়া নৌকার মনোনয়নবঞ্চিত নূর-উর রহমান

মাহমুদ তানিম জানান, বৈঠকে নৌকার প্রার্থীর বিষয়ে অনেক কথা হয়েছে। সবাই কথা বলেছে। তবে প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটিতে আমাদের নাম না রাখার বিষয়টি নেতারা জেনেছেন। তবে এ বিষয়টিকে গুরুত্ব না দিয়ে নৌকার বিজয়ের প্রতি গুরুত্ব দিতে বলা হয়েছে।
প্রার্থীদের গণসংযোগ : মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু শুক্রবার নগরীর তেলিকোনা চৌমহনী, টিক্কাচর, পাথুরিয়াপাড়াসহ ৫টি ওয়ার্ডের বিভিন্ন এলাকায় এবং তার স্ত্রী জেসমিন আফরোজা টিকলী পূর্ব মাটিয়ারা, নোয়াগ্রাম, উনাইসার, দিশাবন্দ এলাকায় পথসভা, গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এসব পথসভায় সাক্কু সাংবাদিকদের বলেন, প্রচার-প্রচারণার ক্ষেত্রে সরকারদলীয় প্রার্থীর নেতাকর্মীদের শত বাধার পরেও আমার নেতাকর্মীরা মাঠে রয়েছে। তারা গ্রেপ্তার ও হামলা-মামলার আতঙ্কে আছে। ভোটের দিন আমার এজেন্ট, ভোটার ও কর্মীদের পথে পথে বাধা দেয়ার পরিকল্পনা হচ্ছে। এসব বিষয়ে তিনি নির্বাচন কমিশনকে সতর্ক অবস্থানে থাকার আহ্বান জানান। তিনি বলেন, আমি এবার জনতার প্রার্থী। জনতা আমাকে প্রার্থী করিয়েছে, তাদের প্রতি আমার আস্থা ও শ্রদ্ধা আছে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও শঙ্কামুক্ত নির্বাচন হলে এবারো বিপুল ভোটের ব্যবধানে জয়ী হব ইনশাআল্লাহ।
ঘোড়া : ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর গোবিন্দপুর, জয়পুর, বাতাবাড়িয়া, গন্ধমতিসহ বিভিন্ন এলাকায় পথসভা, গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এ সময় তিনি বলেন, শেষ পর্যায়ে এসে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট হচ্ছে। কমিশনের কাছে অভিযোগ দিয়েও তেমন কাজ হচ্ছে না। তিনি বলেন, দল আমাকে বহিষ্কার করলেও তৃণমূলের নেতাকর্মীরা আমার পাশে আছেন। দুই প্রার্থী নিয়ে বিতর্ক আছে, আমাকে নিয়ে নেই। আমার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে, আমি ও আমার নেতাকর্মীরা সাবেক মেয়রের পরিবর্তনে বিশ্বাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়