ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

মির্জা ফখরুল : প্রস্তাবিত বাজেট পাচারকারীদের সহায়ক

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার একটা বাজেট দিয়েছে, এই প্রস্তাবিত বাজেটে যারা চুরি, ডাকাতি, লুণ্ঠন করে বিদেশে টাকা পাচার করেছে তাদের উৎসাহিত করা হয়েছে। তারা (অর্থ পাচারকারী) এখন মাত্র ৭ শতাংশ ট্যাক্স দিয়ে টাকা ফেরত আনতে পারবে। এ নিয়ে কেউ প্রশ্ন করতে পারবে না। দুদক ধরবে না, হাইকোর্ট থেকেও তাদের কেউ প্রশ্ন করতে পারবে না। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। গ্যাসসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।
মানুষের প্রতি সরকারের কোনো ভালোবাসা নেই দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এই অনির্বাচিত সরকারের জনগণের বাজেট দেয়ার কোনো এখতিয়ার নেই। গত ১৫ বছরের শাসনে তারা প্রমাণ করেছে, তারা বাংলাদেশের মানুষের শত্রæ। তারা এখন গণশত্রæতে পরিণত হয়েছে। ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে জনপ্রশাসন খাতে সবচেয়ে বেশি বরাদ্দ রাখার সমালোচনা করে তিনি বলেন, পুলিশ, ম্যাজিস্ট্রেট, ডিসি, ইউএনওদের বেতন ও সুযোগ-সুবিধা বাড়ানো হচ্ছে। জনগণের পকেট কেটে তাদের টাকা দেয়া হচ্ছে। আওয়ামী লীগ এমন উন্নয়ন করেছে, দেশের ৪২ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে গেছে। মানুষ চাল, ডাল, তেল, লবণসহ নিত্যপণ্য কিনতেই হিমশিম খাচ্ছে, তার মধ্যে মড়ার উপর খাঁড়ার ঘা হিসেবে গ্যাসের দাম বাড়িয়ে দেয়া হয়েছে। তারা (আওয়ামী লীগের নেতারা) দেশের মানুষের অর্থ লুট করে বিদেশে পাচার করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। এ সময় উপহাস করে মির্জা ফখরুল বলেন, পদ্মা সেতু সোনা দিয়ে মুড়িয়ে তৈরি করেছে সরকার। এখন আমরা বিভিন্ন টোল দিয়ে পদ্মা সেতু দিয়ে স্বর্গে যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়