ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

বাফওয়ার ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতির (বাফওয়া) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল শুক্রবার ঢাকা সেনানিবাসে অবস্থিত বিমানবাহিনী ঘাঁটি ‘বাশার’-এ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাফওয়ার সভানেত্রী তাহ্মিদা হান্নান। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি, শ্রেষ্ঠ কর্মীদের পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইএসপিআর।
বিমানবাহিনী পরিবারের অন্তর্নিহিত সম্ভাবনা ও সুপ্ত প্রতিভার সুপরিকল্পিত বিকাশ সাধন এবং তাদের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতার লক্ষ্যে ‘সেবা, সংস্কৃতি ও সৌহার্দ্য’ এ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ১৯৭৭ সালের ১০ জুন বাফওয়ার কার্যক্রম শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি গত এক বছরে বাফওয়ার বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম যেমন বিমানবাহিনীতে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারী এবং তাদের পরিবারের জন্য বিনামূল্যে প্যাথলজি, রেডিওলজি ও শল্যচিকিৎসা প্রদানের জন্য ‘নব আলো’ প্রকল্প, বিশেষ শিশুদের জন্য বিশেষায়িত স্কুল প্রতিষ্ঠা, চতুর্থ শ্রেণির কর্মচারীদের প্রতিবন্ধী সন্তানদের জন্য বিশেষ চিকিৎসা ভাতা প্রদান, শমশেরনগরে ‘বাফওয়া গোল্ডেন ঈগল নার্সারী’ স্কুল স্থাপন, কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প, ‘ইন্ডাস্ট্রিয়াল হোম পাইলট প্রকল্প’, অবসরপ্রাপ্ত বিমান সেনা ও এমওডিসিদের (বিমান) পতœীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের জন্য ‘সুরক্ষা’ স্কিম, বাফওয়া আঞ্চলিক শাখাগুলোয় চেইন বিউটি পার্লার স্থাপনের বিষয় উল্লেখ করেন।
এছাড়া শিগগিরই বিমানসেনা, এমওডিসি (এয়ার) ও বেসামরিক কর্মচারীদের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি, মানসম্মত চিকিৎসার লক্ষ্যে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা, ডেইরি ফার্ম প্রতিষ্ঠা এবং বিভিন্ন ভাষা শিক্ষার জন্য ল্যাঙ্গুয়েজ ল্যাবের কার্যক্রম উদ্বোধন হতে যাচ্ছে বলে জানানো হয়। এই অনুষ্ঠানমালা ঢাকা এলাকার পাশাপাশি একই সময়ে বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটিতে আয়োজন করা হয়। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়