ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

ববিতে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সারাদেশে একযোগে আটটি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রেও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা।
বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘ক’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ২ হাজার ৭৬৩ জন। অনুপস্থিত ছিল ১৩১ জন। বিষয়টি নিশ্চিত করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম। ববিতে পরীক্ষার্থীর এক অভিভাবক বলেন, এভাবে সারাদেশে পরীক্ষা নেয়াটা আমাদের জন্য অনেক ভালো হয়েছে। আগে প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকায় যেতে হতো যাতে নানা রকম দুর্ভোগ পোহাতে হতো। এখন অর্থের অপচয়ের হাত থেকেও বাঁচা গেল। এবার ‘ক’ ইউনিটে এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ১৫ হাজার ৭১০ জন। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছে প্রায় ৬২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়