ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

নিজেদের পরখ করল টাইগাররা

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দল ফুরফুরে মেজাজে অ্যান্টিগায় কয়েকদিন কাটানোর পর ফিটনেস অনুশীলনে নেমে গেছে। এবার প্রস্তুতি ম্যাচ দিয়ে নিজেদের পরখ করার পালা তামিম ইকবাল-মুমিনুল হকদের। কিন্তু সেখানে তারা পাচ্ছেন না বিশ্বসেরা অলরাউন্ডার ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে। গতকাল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের সঙ্গে টাইগারদের প্রস্তুতি ম্যাচ ছিল। দুদলের এই গা গরমের ম্যাচ চলবে ১২ জুন পর্যন্ত। এছাড়া পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২০১৮ সালের পর আবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জে গেছে টাইগাররা। যেখানে ২ টেস্টের সঙ্গে সমান ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে ম্যাচ খেলবে সফরকারীরা। সাদা পোশাকের ফরম্যাট দিয়ে ১৬ জুন মাঠে গড়াবে দুই দলের লড়াই। তার আগে ৩ দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। চার ভাগে দল বিভক্ত হয়ে ক্যারিবিয়ান দ্বীপে পা রাখলেও সাকিবকে এখনো পায়নি।
এদিকে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের সময়ের ব্যবধানটা দিন-রাতের। বাংলাদেশে যখন সন্ধ্যা ক্যারিবিয়ানে তখন সকাল। যাইহোক সিরিজের মূল লড়াইয়ে নামার আগে ম্যাচের আবহে নিজেদের পরখ করার সুযোগ পেলেন মুমিনুল হক-নাজমুল হোসেন শান্তরা। অ্যান্টিগায় প্রস্তুতি ম্যাচ তিন দিনের, প্রতিপক্ষ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ। ইতোমধ্যে সেই দলটাও ঘোষণা করেছে স্বাগতিকরা। দলে রাখা হয়েছে টেস্ট দল থেকে বাদ পড়া রোস্টন চেইজ ও জোমেল ওয়ারিকানকে। আছেন টেস্টের রিজার্ভে থাকা ত্যাগনারায়ণ চন্দরপল।
গতকাল থেকে শুরু হতে চলা ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশ দলের জন্য। অন্তত কন্ডিশনের সঙ্গে কিছুটা মানিয়ে নেয়ার সুযোগ পাওয়া যাবে। মূল লড়াইয়ে নামার আগে ক্রিকেটাররা নিজেদের ঝালিয়ে নিতে পারবেন।
আগামী ১৬ জুন অ্যান্টিগায় শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। প্রস্তুতি ম্যাচ চলবে ১২ জুন পর্যন্ত। তারপর প্রথম টেস্টের আগে টানা তিন দিন অনুশীলনের সুযোগ পাবেন বাংলাদেশের ক্রিকেটাররা। সেন্ট লুসিয়ায় সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুন। তবে তার আগে টাইগারররা ওয়েস্ট ইন্ডিজের আবহাওয়া, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য বেশ ভালো সময় পেয়েছে।
তাছাড়া গত পরশু (৯ জুন) প্রথম অনুশীলন সেশন ছিল সফরকারীদের। এখন পর্যন্ত সবাই খুব ভালো অবস্থানে আছে। সামনে তাদের কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। টাইগার ভক্তদের আশা ক্যারিবীয় দ্বীপপুঞ্জে তামিম-মুমিনুলরা ভালোভাবে মানিয়ে নিয়ে সেরাটাই খেলবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়