ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

দুই বছর পর চালু ঢাকা-কলকাতা বাস সার্ভিস

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুই বছর পর আবারো ঢাকা-কলকাতা বাস সার্ভিস চালু হয়েছে। প্রথম দিনে গতকাল শুক্রবার শ্যামলী এনআর পরিবহনের একটি বাস মাত্র ৮ জন যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশে ছেড়ে গেছে। একই সঙ্গে ঢাকা-আগরতলা রুটেও আন্তঃদেশীয় বাস সার্ভিস চালু হয়েছে।
বিআরটিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল সকাল সাড়ে ৭টায় মতিঝিল বিআরটিসি বাস টার্মিনাল থেকে শ্যামলী এনআর পরিবহনের বাসটি কলকাতার উদ্দেশে ছেড়ে যায়। এই বাসে মাত্র ৮ জন যাত্রী ছিলেন। বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম আনুষ্ঠানিকভাবে আন্তঃদেশীয় বাস সার্ভিস চালু করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আক্তার এবং যুগ্ম সচিব মো. আনিসুর রহমান। এছাড়াও শ্যামলী এনআর ট্রাভেলসের চেয়ারম্যান রমেন্দ্রনাথ ঘোষ ও এমডি শুভংকর ঘোষ রাকেশসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান তাজুল ইসলাম এর আগে গণমাধ্যমকে জানিয়েছিলেন, চারটি রুটে বাস চলাচল শুরু হচ্ছে। ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটের বাসের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে। সরাসরি বাস বালু হওয়ায় যাত্রীরা উপকৃত হবেন।
ঢাকা-কলকাতা ও ঢাকা-আগরতলা রুটে বিআরটিসির তত্ত্বাবধানে বাস চালায় বাংলাদেশের বেসরকারি প্রতিষ্ঠান শ্যামলী পরিবহন। করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশ-ভারতের বাস যোগাযোগ বন্ধ হয়ে যায়। ২ বছর ভারতের সঙ্গে আর কোনো বাস যোগাযোগ হয়নি। গত মার্চে এই সেবা ফের চালুর পরিকল্পনা নেয়া হয়। কিন্তু ভিসা জটিলতার কারণে তা বাস্তবায়ন হয়নি।
জানা গেছে, পশ্চিমবঙ্গ সল্টলেকের করুণাময়ীর কাউন্টার থেকে প্রতিদিন সকাল ৭টায় বাস ছাড়বে। কলকাতা থেকে শ্যামলী পরিবহনের বাস সোম, বুধ ও শুক্রবার চলবে। অন্যদিকে ঢাকা থেকেও একই সময় বাস ছাড়বে সপ্তাহের মঙ্গল, বৃহস্পতি ও শনিবার। কলকাতা থেকে বাকি তিন দিন মঙ্গল, বৃহস্পতি ও শনিবার এই পথে বাস চালাবে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিসি)। রবিবার কোনো দেশেরই বাস চলবে না।
অন্যদিকে সপ্তাহের তিন দিন কলকাতা-ঢাকা-আগরতলা রুটেও বাস চলবে। কলকাতা থেকে দুপুর ১২টায় ছাড়বে আগরতলার বাস। আর আগরতলা থেকে বিকাল ৪টায় ছাড়বে কলকাতার উদ্দেশে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়