ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

দাউদকান্দিতে সরকারি জায়গার দোকান বরাদ্দে অনিয়ম

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : দাউদকান্দিতে সরকারি খাস জায়গার দোকান বরাদ্দে অনিয়মের অভিযোগ তুলেছেন স্থানীয় ভুক্তভোগী ব্যবসায়ীরা। গত বুধবার বেলা ১১টায় দাউদকান্দি বাজারের একটি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।
লিখিত বক্তব্যে ব্যবসায়ীরা বলেন, আমরা দাউদকান্দি উপজেলার পৌর সদর বাজারে সরকারি খাস খতিয়ানভুক্ত জায়গায় একসনা বন্দোবস্ত নিয়ে প্রায় ২০ বছর ধরে ব্যবসা করে আসছি। প্রতি বছরই খাজনা পরিশোধ করে আসছি। হঠাৎ করে ২০১৯ সালে আমাদের খাজনা জমা নেয়া বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ২০২১ সালে আমাদের কোনো ধরনের নোটিস ছাড়াই উচ্ছেদ করে দেয় জেলা প্রশাসন। বিষয়টি তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি আমাদের আশ্বস্ত করেন, আমরা যে ১২ জন সরকারি বিধিমোতাবেক ব্যবসা-বাণিজ্য করে আসছি সেই ১২ জনকে আগে দোকান বরাদ্দ দেয়া হবে। কিন্তু হঠাৎ করে আমাদের না জানিয়ে গোপনে মোটা টাকার বিনিময়ে অন্যদের দোকান বরাদ্দ দিয়ে দিচ্ছে। যাদের বরাদ্দ দিয়েছে তারা কখনো এখানে ব্যবসা করেনি।
সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়, দাউদকান্দি পৌরসভাধীন নোয়াকান্দি ও জয়পুর দুটি মৌজার ৯২ শতক পুকুরের পাড়ে বাজার সংলগ্ন ১০ শতক জায়গায় আমরা ১২টি দোকানে ব্যবসা করতাম। এখন পুকুরের জায়গা ভরাট করে প্রায় ৫০টি দোকানের নির্মাণকাজ চলছে। সরকারি শর্ত মোতাবেক দোকান ঘর বরাদ্দ চেয়ে আমরা আবেদনও করেছি। কিন্তু দোকানপ্রতি ২০-৩০ লাখ টাকা দাবি করায় আমাদের পক্ষে জোগাড় করা সম্ভব হয়নি, তাই আমাদের দোকান বরাদ্দ দেয়নি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- মুক্তিযোদ্ধা কমান্ডার খোরশেদ আলম ও সোহরাব হোসেন। দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা বলেন, সরকারি বিধিমোতাবেক দোকান বরাদ্দ দেয়া হয়েছে। পুকুরের পাড় ভেঙে গিয়েছিল সেটি ভরাট করা হয়েছে। আগে যারা ছিল তাদের দোকান বরাদ্দ ও আর্থিক লেনদেনের বিষয়ে আমি কিছুই জানি না। এর বেশি কিছু জানতে চাইলে আগের উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়