ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

তাদের ‘রাতের শহর’

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১:৪১ পূর্বাহ্ণ

দু’জনের মাথায় তখন একটাই চিন্তা, বাড়ি ফিরবেন কী করে? সেই রাতে একসঙ্গে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন তারা। লম্বা ‘জার্নি’তে উঠে আসে তাদের অতীত জীবন। অতীত ভুলে আঁকড়ে ধরেন একে অপরকে। সেই থেকে বনি-কৌশানী একে অন্যের ছায়া

বনি সেনগুপ্ত নাকি খুব ভালো শুটার। বন্দুকবাজিতে সোনার মেডেল পেয়েছেন। ভালো বন্দুক চালানো থেকেই জড়িয়ে পড়েছিলেন মাওবাদীদের সঙ্গে। তখন বেশ কিছুটা সময় তাকে শহর থেকে দূরে সরে যেতে হয়েছিল। তখনো তার জীবনের সঙ্গিনী প্রাক্তন হয়ে যাননি! এখনকার মতো তখনো বনি পরিবারকে ভালোবাসেন। এক দিন বাড়ি ফিরতে রাত হয়ে গিয়েছে। তখনই তিনি মুখোমুখি কৌশানী মুখোপাধ্যায়ের।
দু’জনের মাথায় তখন একটাই চিন্তা, বাড়ি ফিরবেন কী করে? সেই রাতে একসঙ্গে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন তারা। লম্বা ‘জার্নি’তে উঠে আসে তাদের অতীত জীবন। অতীত ভুলে আঁকড়ে ধরেন একে অপরকে। সেই থেকে বনি-কৌশানী একে অন্যের ছায়া। সত্যিই কি এ রকমই কিছু ঘটেছিল? পরিচালক সায়ন বসু জানিয়েছেন, এ রকমই কিছু তিনি ঘটাতে চলেছেন তার চতুর্থ ছবি ‘রাতের শহর’-এ। যেখানে ফের জুটিতে বনি-কৌশানী এবং বনির প্রাক্তন হিসেবে উঠে এসেছে দু’জনের নাম। পায়েল সরকার এবং লহমা বিশ্বাস। ছবির নাম ‘রাতের শহর’। জুলাই থেকে শুট শুরু হবে ছবির। হবে কলকাতারই বিভিন্ন অঞ্চলে। গত সোমবার ছিল নায়ক-নায়িকার ‘লুক সেট’। কেমন সজ্জায় এ দিন সেজেছিলেন তারা? ‘লুক সেট’-এর পরই কৌশানী যোগ দিয়েছেন অন্য অনুষ্ঠানে। বনি জানিয়েছেন, এ দিন তাদের ‘করপোরেট লুক’ সেট হয়েছে। নায়ক পুরোদস্তুর শহরে। নায়িকা মফস্বলের মেয়ে। ফলে, তার সাজ একটু ভিন্ন। ২০১৫ সালে রাজ চক্রবর্তীর ‘পারব না আমি ছাড়তে তোকে’ জুটি তৈরি করে দিয়েছিল। ২০২২-এও সেই জুটির উপরেই ভরসা করছেন নতুন-পুরনো পরিচালকরা। অভিনেতার কী মনে হয়? বনির কথায়, ‘অবশ্যই আনন্দ হয়। ভালো লাগে একসঙ্গে কাজ করতে। তা হলে অনেকটা সময় একসঙ্গে কাটানোও যায়।’ পাশাপাশি বাড়তি চাপ তৈরি হয়। এক জুটি দেখতে দেখতে যদি ক্লান্ত হয়ে পড়ে দর্শক! ক্রমাগত জুটি বেঁধে অভিনয় করলে তাদেরই বা নতুন করে আর কী দেয়ার থাকবে? ‘তাই চেষ্টা করছি বেছে ছবি করতে। বিষয়, চিত্রনাট্য যাতে একঘেয়ে না হয়ে যায়। একই সঙ্গে দুটো ছবি-মুক্তির মাঝেও বেশ কিছুটা ফাঁক রাখার চেষ্টা করছি। যাতে দর্শকরাও আমাদের টাটকা জুটি হিসেবেই দেখেন’, দাবি অভিনেতার।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়