ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

চন্দনাইশ : কৃষি জমি দখল করে বালুর স্তূপ চাষাবাদ ব্যাহত

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি : চন্দনাইশের বৈলতলী ইউনিয়নের বসরতনগর এলাকায় নদী থেকে বালু তুলে তীরবর্তী কৃষি জমিতে স্তূপ করে রাখা হয়েছে। এর ফলে কয়েক একর ফসলি জমিতে চাষাবাদ ব্যাহত হচ্ছে।
সরজমিন গেলে এলাকাবাসী জানান, কিছু প্রভাবশালী ব্যক্তির যোগসাজশে ওয়েস্টিন ইঞ্জিনিয়ারিং কোম্পানির ম্যানেজার রাতারাতি কয়েক একর ফসলি জমি দখল করে বালু স্তূপ করে রাখেন। এর ফলে চাষাবাদ করতে পারছেন না কৃষকরা। এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের এবং নদীর পাড়ে শত শত লোক বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।
এ বিষয়ে কথা হলে ওয়েস্টিন ইঞ্জিনিয়ারিং কোম্পানির ম্যানেজার হাবিবুর রহমান দাবি করেন, কৃষকের ফসলি জমি খাজনা দিয়ে ড্রেজিংয়ের বালু রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আকতার বলেন, এলাকাবাসীর মানববন্ধন ও লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে ওয়েস্টিন ইঞ্জিনিয়ারিং কোম্পানির ম্যানেজার হাবিবুর রহমানকে কৃষি জমি দখল করে বালুর স্তূপ করে ফসল ও কৃষি জমি নষ্ট করায় ভ্রাম্যমাণ আদালত গঠন করে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং ৭ লাখ ঘনফুট বালু জব্দ করা হয়। ক্ষতিগ্রস্ত কৃষকদের সঙ্গে সমঝোতা করার জন্য বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়