ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

গাবতলী মুক্তিযোদ্ধা টেকনিক্যাল কলেজ : দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : গাবতলী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খাজা নাজিম উদ্দিনকে হুমকি ও তার শিক্ষাপ্রতিষ্ঠান গাবতলী মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ধ্বংস ও দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। গত বুধবার ওই কলেজ ক্যাম্পাসে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা খাজার মেয়ে এবং ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ রোজিনা আকতার নাইছ।
তিনি লিখিত বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষা ট্রাস্ট, বগুড়ার সেক্রেটারি জনৈক আবুল হাসান মো. আশরাফুদৌলা রুবেল নিজেকে গাবতলী মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের পরিচয় দিয়ে চাকরি দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছেন। ওই সব নিয়োগপ্রাপ্ত শিক্ষক এখন এই শিক্ষাপ্রতিষ্ঠানকে ধ্বংস ও দখলের চেষ্টার ষড়যন্ত্র করছেন।
তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, ১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি খাজা নাজিম উদ্দিনের সারা জীবনের সঞ্চয় ও কিছু অনুদানের প্রাপ্ত অর্থে এই শিক্ষাপ্রতিষ্ঠানটি হাঁটি হাঁটি পা পা করে দাঁড় করেছেন। অথচ সেই প্রতিষ্ঠাতা সভাপতি খাজা নাজিম উদ্দিনকে প্রতিষ্ঠান থেকে বের করে দেয়ার গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। আবুল হাসান মো. আশরাফুদৌলা রুবেলের নিয়োগপ্রাপ্ত কিছু শিক্ষক বীর মুক্তিযোদ্ধা খাজা নাজিম উদ্দিনকে কারণে-অকারণে অপমান করছেন এবং হত্যারও হুমকি দিচ্ছেন। যে কারণে গত ২১ মে গাবতলী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হলে পুলিশ তা প্রসিকিউশন করে আদালতে পাঠিয়ে দেয়।
সব ষড়যন্ত্রের মূল নায়ক আবুল হাসান মো. আশরাফুদৌলা রুবেল চাকরি দেয়ার নামে বহু মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করলে সে মামলা এখন দুদকে চলমান রয়েছে। আশরাফউদ্দৌলা রুবেল এক ব্যক্তি হয়ে জেলার তিনটি উপজেলায় যথা গাবতলী, বগুড়া সদর ও সোনাতলা উপজেলায় চাকরি করেন। ফলে সরকারি বেতন পাওয়া প্রভাষক আশরাফউদ্দৌলা রুবেল এক ব্যক্তি হয়ে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে কীভাবে দাবি করেন।
চাকরি দেয়ার নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎকারী প্রভাষক আশরাফউদ্দৌলা রুবেলের কাছ থেকে সবাইকে সজাগ থাকার জন্য আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলন। এ বিষয়ে আবুল হাসান মো. আশরাফুদৌলা রুবেলের সঙ্গে শুক্রবার বিকালে মোবাইলে কথা হয়। তিনি তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে সংবাদ সম্মেলন করায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়