ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

কাশিয়ানীতে বসত ভিটা দখলের চেষ্টা

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি : কাশিয়ানী উপজেলার ব্যাসপুরে আদিবাসী পরিবারের বসতভিটা দখলের চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। অসহায় ওই পরিবারের বসতভিটা দখলে ব্যর্থ হয়ে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছে প্রভাবশালীর লোকেরা। এ ব্যাপারে ওই ভুক্তভোগী পরিবারের সদস্য তুলসী রানী আদালতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেছেন।
জানা গেছে, উপজেলার ব্যাসপুর গ্রামের আদিবাসী পল্লীর বাসিন্দা সুবাস কর্মকার ২০০৬ সালে ৫নং ব্যাসপুর মৌজার বিআরএস ১১৬২নং খতিয়ানের ৫২২নং দাগের ১১ ও ৫২১নং দাগের ১০ শতাংশ মোট ২২ শতাংশ জমি কিনে সেখানে বসতবাড়ি নির্মাণ করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। তিনি মারা যাওয়ার পর তার স্ত্রী তুলসী রানী বসতভিটা ছেড়ে কাজের সন্ধানে পরিবার নিয়ে ঢাকার সাভারে চলে যান। এ সুযোগে পাশের বিশ্বনাথপুর গ্রামের মাসুদ মোল্যা ওই বসতভিটার জায়গা দখলে নেয়ার চেষ্টা করে। প্রতিবেশীদের সহযোগিতায় তুলসী রানী দখলে বাধা দিলে দখল চেষ্টায় ব্যর্থ হয় মাসুদ মোল্যা। এরপর থেকে ওই আদিবাসী পরিবারকে নানা ধরনের ভয়ভীতি ও জায়গা দখল করে ঘর নির্মাণের হুমকি দিচ্ছে প্রভাবশালী মাসুদ মোল্যা।
আদিবাসী পরিবারের সদস্য তুলসী রানী গত ৩০ মে গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে নালিশি সম্পত্তি নিয়ে একটি মামলা করেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই সম্পত্তিতে উভয়পক্ষের শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য কাশিয়ানী থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। ভুক্তভোগী ওই নারী অভিযোগ করে বলেন, আমার বসতভিটা জোর করে প্রতিপক্ষ মাসুদ মোল্যা দখলের চেষ্টা করেন ও আমাকে প্রাণনাশের হুমকি দিলে আমি আদালতে একটি মামলা করি। মামলায় ওই সম্পত্তিতে আদালত স্থিতাবস্থা জারি করেন। মামলার পর থেকে বিবাদী ও তার পরিবার আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। মহেশপুর ইউপি চেয়ারম্যান মো. লুৎফর রহমান লুথু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘদিন ধরে মাসুদ মোল্যা প্রভাব খাটিয়ে অসহায় আদিবাসী পরিবারের বসভিটার জায়গাটি দখলের পাঁয়তারা করে আসছে। এমনকি ওই পরিবারের বসতবাড়ির কিছু অংশ জড়িয়ে মার্কেটও নির্মাণ করেছে মাসুদ। মাসুদ মোল্যা আদিবাসী পরিবারের বসতভিটার জায়গা দখলের কথা অস্বীকার করেন। কাশিয়ানী থানার ওসি মোহাম্মদ মাসুদ রায়হান বলেন, আদালতের নির্দেশে জমিতে উভয়পক্ষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়