ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

উপস্থিতি ৯৫ শতাংশ : ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় তীব্র প্রতিযোগিতা

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে এ বছর সর্বোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। প্রতি আসনের বিপরীতে প্রার্থী ছিল ৬৩ জন। এই ইউনিটে তুমুল প্রতিযোগিতা হবে বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। গতকাল বেলা ১১টায় কার্জন হল ভবনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এই মন্তব্য করেন। পরীক্ষায় শিক্ষার্থীর উপস্থিতি ছিল ৯৫ শতাংশ। পরীক্ষার প্রশ্নপত্রের ধরন ও মানে সন্তুষ্টি প্রকাশ করে এটিকে স্ট্যান্ডার্ড বলছে ভর্তিচ্ছুরা। বেলা ১১টায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে সাড়ে ১২টায় শেষ হয়। ভর্তি পরীক্ষার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের সম্মান মর্যাদা বৃদ্ধির একটি বড় সূচক।
‘ক’ ইউনিটের এই পরীক্ষায় এমসিকিউ (বহুনির্বাচনী) অংশ সহজ ও লিখিত অংশে গণিত, পদার্থ ও রসায়ন অংশে কঠিন হয়েছে বলে জানিয়েছেন ভর্তিচ্ছুরা। তবুও সবমিলিয়ে প্রশ্নপত্রের ধরন ও মানে সন্তুষ্টি প্রকাশ করেছেন ভর্তিচ্ছুরা।
এদিকে, ভর্তি পরীক্ষা কেন্দ্রে মোবাইলে ছবি তোলায় দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছিল বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম। তবে পরীক্ষায় অসদুপায় বা অনৈতিক কোনো ঘটনার সঙ্গে সংযোগ না পেয়ে বিকালে তাদের ছেড়ে দেয়া হয় বলে নিশ্চিত করেছে শাহবাগ থানা পুলিশ। শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, তাদের মোবাইলে তেমন কিছু পাওয়া যায়নি তাই এই দুইজনকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের অভিভাবকরা শাহবাগ থানা থেকে তাদের নিয়ে গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়