ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আজিম উল্লাহ (৪৮) নামে এক মাঝিকে কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীদের কোপে আরো দুই রোহিঙ্গা আহত হয়েছে। নিহত আজিম উল্লাহ রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের হেড মাঝি। গুরুতর আহত অবস্থায় তাকে রোহিঙ্গা ক্যাম্পের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহতরা হলেন- ক্যাম্প ১৮, ব্লক-এম/৯ এর মনি উল্লাহর ছেলে সৈয়দ করিম (৪০) ও নবী হোসেনের ছেলে রহিম উল্লাহ (৩৬)।
গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বালুখালী ১৮নং রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেন ৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরান হোসাইন। তিনি জানান, গত বছর উখিয়া ক্যাম্প ১৮-তে সিক্স মার্ডার ঘটনার পর রোহিঙ্গাদের দ্বারা স্বেচ্ছায় পাহারা সিস্টেম চালু করা হয়। এতে দুষ্কৃতকারীরা ক্যাম্পে আধিপত্য বিস্তার করতে না পেরে ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ এবং স্বেচ্ছায় পাহারা সিস্টেমকে অকার্যকর করার উদ্দেশ্যে বৃহস্পতিবার রাত ৮টার দিকে ভলান্টিয়ারদের ডিউটি বণ্টনকালে ২০-২৫ জন সন্ত্রাসী এসে মাঝি ও ভলান্টিয়ারদের ওপর অতর্কিত আক্রমণ করে পালিয়ে যায়। এতে রোহিঙ্গা হেড মাঝি আজিম উল্লাহ নিহত হন। এ সময় তাদের ধারালো দায়ের কোপে আরো দুজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে ক্যাম্পের অভ্যন্তরে এমএসএফ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশের সহায়তায় পোস্টমর্টেমের জন্য মর্গে পাঠানো হয়েছে। সন্ত্রাসীদের ধরতে ক্যাম্পে ব্লক রেড অব্যাহত রয়েছে। এদিকে রোহিঙ্গাদের একটি সূত্রের দাবি, রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন ও মাস্টার মুন্না গ্রুপের সদস্যরা এ হামলার ঘটনা ঘটিয়েছে। হত্যাকাণ্ডের পর ক্যাম্পজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়