ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

আ.লীগ নেতার হুঁশিয়ারি : নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসবেন না

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : মধুপুরের অরনখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। এ নির্বাচনে যারা নৌকা মার্কায় ভোট দেবেন না, তাদের ভোট কেন্দ্রে না আসার জন্য হুমকি দিয়েছেন এক আওয়ামী লীগ নেতা। সাদিকুল ইসলাম নামের ওই নেতা মধুপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গত বুধবার বিকালে অরনখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভায় বক্তৃতাকালে তিনি এ হুমকি দেন। তার এ বক্তব্যের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।
ভিডিওতে দেখা যায়, সাদিকুল ইসলাম বক্তৃতায় বলছেন- আমি আজকেও বলে দিতে চাই, ১৫ তারিখ ভোট হবে সারা দিন এবং নৌকা মার্কায় ভোট হবে। আপনারা ভোট দেবেন। যারা নৌকা মার্কায় ভোট দেবেন তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, দয়া করে কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু আশপাশেই অবস্থান করব। এখানে ২৪০০ ভোট রয়েছে, যদি দুই হাজার ভোট কাস্ট হয়, আমরা দুই হাজার ভোটই পেতে চাই।
ভিডিওতে আরো দেখা যায়, সাদিকুল ইসলাম বলছেন- যে কোনো মূল্যে নৌকাকে আমাদের বিজয়ী করতে হবে। এজন্য আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগের সর্বস্তরের নেতারা আমরা প্রত্যেক কেন্দ্রে দুর্গ গড়ে তুলব। যেখানে যা প্রয়োজন আমরা সেটাই ব্যবহার করব।’
সাদিকুল ইসলামের এ বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ভোটার বলেছেন, এ রকম বক্তব্যের মাধ্যমে তিনি সাধারণ ভোটারদের হুমকি দিচ্ছেন। এসব বক্তৃতা শুনে ভোটারদের মনে ভীতির সৃষ্টি হচ্ছে। এ ধরনের বক্তব্য দেয়ায় ওই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।
নির্বাচনে বিএনপি অংশ না নিলেও দলের সমর্থিত মো. লস্কর আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে অরণখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম ওরফে মিন্টু আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। দলীয় নেতাদের অনুরোধে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান। লস্কর আলী বলেন, এ ধরনের বক্তব্য দেয়ায় জনমত তার দিকে (লস্কর আলী) আসছে। ভোটারদের এই হুমকি দেয়ার জন্য তিনি কোথাও অভিযোগ করেননি বলে জানান।
এ বিষয়ে মধুপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী এ ধরনের বক্তৃতার বিষয়টি জানতে পেরেছেন বলে জানান। তবে এ বিষয়ে কেউ তার কাছে কোনো অভিযোগ করেননি। তিনি বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
নৌকায় ভোট না দিলে কেন্দ্রে না যাওয়ার হুঁশিয়ারির কথা অস্বীকার করেছেন সাদিকুল ইসলাম। তিনি বলেন, কেউ হয়তো এডিট করে এই ভিডিও দিয়েছে।
প্রসঙ্গত, আগামী ১৫ জুন মধুপুর উপজেলার ৮টি ইউনিয়নসহ জেলার সাত উপজেলার ২১ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়