প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

সভাপতি, রাজশাহী চেম্বার : সরকারের উন্নয়নের সদিচ্ছার বহিঃপ্রকাশ

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেছেন, ২০২২-২৩ অর্থবছরের ঘোষিত বাজেট সরকারের উন্নয়নের সদিচ্ছার বহিঃপ্রকাশ।
গতকাল বৃহস্পতিবার ভোরের কাগজকে বাজেট পরবর্তী এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।
রাজশাহী চেম্বার সভাপতি বলেন, ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ দেশ গড়তে ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ স্লোগান সংবলিত ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট একটি বৃহৎ বাজেট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী সাহসী পদক্ষেপ। এটি একটি সুদূর প্রসারী চেতনা সমৃদ্ধ বাজেট যা অবশ্যই ইতিবাচক। তিনি বলেন, ৭.৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যকে সামনে রেখে প্রস্তাবিত এবারের বাজেটে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রস্তাবিত বিষয়গুলোর প্রতিফলন থাকবে বলে আমরা আশাবাদী। এছাড়া দেশকে উন্নয়নের ধারায় ফিরিয়ে আনার জন্য কৃষি, খাদ্য, নতুন কর্মসংস্থান সৃজন, প্রান্তিক জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তার আওতায় আনা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট সংকট মোকাবিলা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং ভর্তুকির চাপ সামাল দেয়াসহ শিক্ষা ও স্বাস্থ্য খাতকে বিশেষ গুরুত্ব দেয়া সরকারের উন্নয়নের সদিচ্ছার বহিঃপ্রকাশ।
মাসুদুর রহমান রিংকু বলেন, আমরা আশাবাদী প্রধানমন্ত্রী তার উন্নয়ন অগ্রযাত্রায় এ বাজেটের মাধ্যমে রাজশাহীকে সঙ্গে রাখবেন এবং রাজশাহীর উন্নয়ন পরিকল্পনায় অনুন্নত এ অঞ্চলের শিল্প বিকাশের মাধ্যমে প্রচুর কর্মসংস্থান সৃষ্টি করা ছাড়াও কর আরোপের ক্ষেত্রে বিশেষ প্রণোদনা এবং কম ইকুইটিতে ব্যাংক লোন প্রদানের ব্যবস্থা রেখে বাজেট পাস করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়