প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

সভাপতি, বরিশাল চেম্বার : বাজেট গণমুখী ও সময়োপযোগী

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : আগামী অর্থবছরের বাজেটকে
সময়োপযোগী,
জনবান্ধব ও গণমুখী বাজেট বলে অভিহিত করেছেন বরিশালের ব্যবসায়ী সংগঠন বরিশাল চেম্বার অব কমার্স সভাপতি সাইদুর রহমান রিন্টু। ভোরের কাগজকে বাজেট পরবর্তী এক প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন তিনি। এ রকম এক বাজেট পেশ করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে অভিনন্দনও জানান।
বাজেটে উৎপাদন খরচ কমানোর লক্ষ্যে উৎপাদকের কাঁচামাল সরবরাহের ওপর উৎসে কর, ব্যবসায়িক পণ্য সরবরাহের ওপর উৎসে কর হার কমানোকে স্বাগত জানিয়ে চেম্বার অব কমার্সের সভাপতি আরো বলেন, উন্নয়নশীল দেশে উত্তরণের প্রস্তুতি গ্রহণ, নতুন কর্মসংস্থান সৃষ্টি ও জিডিপির প্রবৃদ্ধি ধরে রাখা, স্থানীয় শিল্পের বিকাশ, বাণিজ্য সহজীকরণের মাধ্যমে বিনিয়োগ বৃদ্ধি, রপ্তানিমুখী ও ভারী শিল্পের বিকাশের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি বলেন, ঘোষিত বাজেটে দক্ষিণাঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়ন ও

দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি আরো শক্তিশালী হবে। তাছাড়া পদ্মা সেতু বাস্তবায়নের ফলে ভবিষ্যতে বরিশাল দেশের সবচেয়ে বড় অর্থনৈতিক জোন হবে বলে মনে করেন তিনি। তিনি বলেন, ঘোষিত বাজেট সঠিকভাবে বাস্তবায়িত হলে দেশ ও নি¤œআয়ের মানুষের জন্য কল্যাণ বয়ে আনবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়