প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

বিজিবি-বিএসএফ যশোরে সীমান্ত সম্মেলন শুরু

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিজিয়ন সদর দপ্তর, যশোরের ব্যবস্থাপনায় রিজিয়ন কমান্ডার, বিজিবি (যশোর ও রংপুর) এবং ফ্রন্টিয়ার ইন্সপেক্টর জেনারেল, বিএসএফ (নর্থ বেঙ্গল, সাউথ বেঙ্গল ও গৌহাটি ফ্রন্টিয়ার) পর্যায়ে চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। বিজ্ঞপ্তি
গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোরে এ সীমান্ত সম্মেলন শুরু হয়। ভারতের বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ডা. অতুল ফুলজেলে আইপিএসের নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে যোগদান করে। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদস্য ছাড়াও ভারত সরকারের স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিও রয়েছেন।
অন্যদিকে বিজিবির রিজিয়ন সদর দপ্তর, যশোরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদী, এনডিসি, পিএসসির নেতৃত্বে ১৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশ নিয়েছে। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারাও রয়েছেন।

সম্মেলনে সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মাদকসহ অন্য চোরাচালান, নারী ও শিশু পাচারসহ বিভিন্ন সীমান্ত অপরাধ, আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বিজিবি-বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা বাড়াতে ফলপ্রসূ আলোচনা হবে।
উল্লেখ্য, সম্মেলন শেষে আগামী ১২ জুন বিএসএফ প্রতিনিধিদল ভারতে প্রত্যাবর্তন করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়