প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

দুদকের মামলা : ওয়াসার সাবেক নির্বাহী প্রকৌশলীর পাঁচ বছর কারাদণ্ড

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী (অবসরপ্রাপ্ত) ফরিদ আহমেদকে পৃথক দুই ধারায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত এ আদেশ দেন।
রায়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে ফরিদ আহমেদকে চার বছরের বিনাশ্রম কারাদণ্ড, ৩৬ লাখ ৪১ হাজার ৮৯১ টাকা অর্থদণ্ড করা হয়েছে। একই সঙ্গে অসাধু উপায়ে অর্জিত এ অর্থ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন আদালত। অন্যদিকে সম্পদের তথ্য গোপন করে ভিত্তিহীন তথ্য প্রদানের দায়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরো এক মাস বিনাশ্রম কারাগারে থাকতে হবে। দুই ধারার সাজা একত্রে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে। ফলে আসামিকে চার বছর কারাভোগ করতে হবে। রায় ঘোষণার সময় ফরিদ আহমেদ আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।
মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৭ ডিসেম্বর ১ কোটি ২ লাখ ৫২ হাজার ৫৫২ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও ৭৫ লাখ ১৮ হাজার ৩২৯ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ফরিদ আহমেদের বিরুদ্ধে রমনা থানায় মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক নাজিম উদ্দিন। মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ৪ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন কমিশনের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ। মামলাটিতে ১৪ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়