প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : বাজেটকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ২০২২-২৩ অর্থবছরের ঘোষিত বাজেটকে শিক্ষার্থী ও শিক্ষাবান্ধব, উন্নয়নমুখী ও অন্তর্ভুক্তিমূলক আখ্যা দিয়ে এবং এই বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
গতকাল বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিলটি মধুর ক্যান্টিন থেকে বের হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। এ সময় সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটি।
ছাত্রদলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্ব ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় ছাত্রলীগের কেন্দ্রীয় শাখার সহসভাপতি মাজহারুল ইসলাম শামীম, সাইফ বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল, সাংগঠনিক সম্পাদক শেখ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও হল শাখার নেতাসহ বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
সমাবেশে সভাপতির বক্তব্যে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, কোভিড ১৯ মহামারির সব ধরনের প্রতিকূলতা কাটিয়ে দেশের সবচেয়ে বড় বাজেটের রেকর্ড সৃষ্টি করেছে বাংলাদেশ। সেই বাজেটে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে, স্বাস্থ্য খাত ও কর্মসংস্থান সৃষ্টিকেও সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি আরো বলেন, সরকার যখন সারা দেশে বিজ্ঞানভিত্তিক, গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় গড়ে তোলার চেষ্টা করছে, সেই সময়ে নুরু গং ও ছাত্রদল ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে।
সমাবেশে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, গোটা পৃথিবীতে দ্রব্যমূল্য যখন বেড়ে গেছে, তখন আমাদের মধ্যবিত্ত, নি¤œবিত্ত, কৃষক-শ্রমিক, প্রান্তিক মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে এ বাজেটের রূপকল্প তৈরি করা হয়েছে। এজন্য বর্তমান সরকারের এ বাজেটকে আমরা কর্মসংস্থানের বাজেট, কৃষক-শ্রমিক ও মেহনতি মানুষের বাজেট বলে মনে করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়