প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

চাল মজুত ও নকল প্রসাধনী বিক্রি : দুজনকে জরিমানা

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে চাউল মজুত করার দায়ে এক অসৎ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নকল প্রসাধন সামগ্রী বিক্রি করায় একজনকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এসব অভিযান চালানো হয়।
জানা গেছে, জেলা শহরের পুলহাট বাণিজ্যিক এলাকায় আরজি ট্রেডার্সের গোডাউন ভাড়া নিয়ে চাউল মজুত করায় মোকাদ্দেস হোসেন নামে এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে শহরের মাতাসাগর এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিভিন্ন কোম্পানির নাম ব্যবহার করে নকল শ্যাম্পু, ফেসওয়াশ, ক্রিম, বডি-স্প্রেসহ বিভিন্ন ধরনের প্রসাধন সামগ্রী ধ্বংস এবং মূল হোতা বকুলকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ রুনি। সরজমিন গিয়ে দেখা যায়, সানসিল্ক শ্যাম্পু, ফগ বডি-স্প্রে, গৌরি ক্রিম, চন্দন ক্রিম, লেকমির মতো নামিদামি বিভিন্ন কোম্পানির নাম ব্যবহার করে হুবহু প্যাকেট তৈরি করে ভেতরে নকল পণ্য ভরে বিক্রি করে আসছিল পাঁচজনের একটি দল। রাজধানীর চকবাজারের একটি কারখানা থেকে এসব নকল প্রসাধনী সস্তা দামে কিনে বাড়ি বাড়ি গিয়ে ক্রেতাদের আসল বলে কাছাকাছি দামে বিক্রি করত চক্রটি। চক্রটি কুষ্টিয়া থেকে দিনাজপুরে এসে মাতাসাগরের পাশে বাসা ভাড়া নেয় বলে জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়