প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

এফবিসিসিআই : বাজেট উন্নয়ন ও কল্যাণমুখী

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘উন্নয়ন ও কল্যাণমুখী’ বলেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। সংগঠনের সভাপতি জসিম উদ্দিন বলেন, বাজেট বাস্তবায়নে চ্যালেঞ্জ আছে, তবে দক্ষতার সঙ্গে বাস্তবায়ন করতে পারলে বাজেট ঘাটতি সহজে পূরণ করা যাবে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ফেডারেশন ভবনে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট পর্যালোচনা ও তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন মো. জসিম উদ্দিন। আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি মো. মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহসভাপতি এম এ মোমেন, মো. আমিন হিলালী, পরিচালক মো. আনোয়ার সাদাত সরকার, বিজয় কুমার কেজরিওয়াল, হারুন অর রশিদ, আমজাদ হোসেন, মো. শাহ জালাল, তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান, প্রীতি চক্রবর্তী প্রমুখ।
এফবিসিসিআই সভাপতি বলেন, প্রস্তাবিত বাজেটের মূল্যস্ফীতি লক্ষ্যমাত্রা ধরে রাখা চ্যালেঞ্জ হবে। এ বাজেট বাস্তবায়নে চ্যালেঞ্জ থাকলেও তা কল্যাণমুখী। তবে বাজেটে সীমাবদ্ধতাও রয়েছে। তিনি বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব। এ সরকার সব সময় চেষ্টা করে ব্যবসায়ীদের নতুন কিছু উপহার দেয়ার জন্য। বর্তমান বাজেটে অর্থমন্ত্রী অনেক প্যাকেজ রেখেছেন যেন সাধারণ মানুষের উপকারে আসে। ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠানের কথা বিবেচনায় রেখে ব্যবসায়ীদের জন্য কিছু বিষয় আছে যেগুলো নিয়ে ভাবতে হবে বলেও জানান তিনি।
জসিম উদ্দিন আরো বলেন, আমাদের কিছু দাবি আছে- আগামীকাল শনিবার সেগুলো বিস্তারিত তুলে ধরব। সব রপ্তানি খাতের উৎসে কর দশমিক ৫ শতাংশ থেকে ১ শতাংশ করা হয়েছে। এটা কমানোর দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়