সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

সীতাকুণ্ড ট্র্যাজেডি : ৮ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনার পাঁচ দিনের মাথায় অবহেলার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার সীতাকুণ্ড মডেল থানার উপপরিদর্শক (এসআই) আশরাফ সিদ্দিকী বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আটজনকে আসামি করা হয়েছে। কর্তৃপক্ষের অবহেলাজনিত কারণ উল্লেখ করে মামলা করা হলেও ডিপোর মালিককে এতে আসামি করা হয়নি, আসামি করা হয়েছে কর্মকর্তাদের।
মামলার আসামিরা হলেন বিএম কন্টেইনার ডিপো লিমিটেডের ডিজিএম নুরুল আক্তার, ম্যানেজার অ্যাডমিন খালেদুর রহমান, সহকারী অ্যাডমিন অফিসার আব্বাস উল্লাহ, সিনিয়র এক্সিকিউটিভ মোহাম্মদ নাসির উদ্দিন, সহকারী ব্যবস্থাপক আব্দুল আজিজ, কন্টেইনার ফ্রেইট স্টেশন ইনচার্জ সাইফুল ইসলাম, কন্টেইনার ফ্রেইট স্টেশন নজরুল ইসলাম ও বিএম কন্টেইনার ডিপো লিমিটেডের জিএম নাজমুল আক্তার খান।
সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় কর্তৃপক্ষের অবহেলাজনিত কারণ উল্লেখ করে পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আটজনকে আসামি করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।
মামলার আসামির তালিকায় মালিক পক্ষের কাউকে না রাখার বিষয়ে জানতে চাইলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম জানান, ডিপোতে অব্যবস্থাপনা ও গাফিলতির অভিযোগ আনা হয়েছে মামলায়। সেখানে আটজনের নাম উল্লেখ করা হলেও অজ্ঞাতপরিচয় আরো অনেককে আসামি করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আসামির তালিকায় ডিপোর কর্মকর্তারা থাকলেও প্রাথমিকভাবে মালিক পক্ষের কাউকে রাখা হয়নি। এ ঘটনায় তদন্ত চলছে, তদন্তে যদি সংশ্লিষ্টতা পাওয়া যায়, মালিকদেরও আসামি করা হবে।
গত শনিবার সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন থেকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ৯ কর্মীসহ ৪৪ জনের মৃত্যু হয়েছে। চমেক হাসপাতাল, জেনারেল হাসপাতাল, পার্কভিউ হাসপাতাল, ঢাকার সিএমএইচ, বার্ন ইনস্টিটিউটসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন অগ্নিদগ্ধ শতাধিক শ্রমিক-কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়