সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

সীতাকুণ্ড ট্র্যাজেডি : নিহতদের পরিবারকে ২ কোটি টাকা করে দিতে নোটিস

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে ২ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে। আহতদের চিকিৎসা ব্যয়ভার বহন ও দমকল বাহিনীকে পর্যাপ্ত প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করার কথা উল্লেখ করা হয় নোটিসে। গতকাল বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ন কবির পল্লব এ নোটিস পাঠান। স্বরাষ্ট্র সচিব, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব, ফায়ার সার্ভিসের মহাপরিচালক, বিএম কন্টেইনার ডিপো কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের এ নোটিস পাঠানো হয়। তিন দিনের মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট করা হবে বলে নোটিসে উল্লেখ করা হয়েছে।
চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় গত শনিবার রাতে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগে। আগুন থেকে দফায় দফায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীসহ ৪৪ জন মারা গেছেন। আহত হন দুই শতাধিক। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানিয়েছেন, তার বাহিনীর নয় সদস্য মারা গেছেন। নিখোঁজ তিনজন। প্রায় ৬১ ঘণ্টা পর মঙ্গলবার দুপুরে ডিপোর আগুন নিয়ন্ত্রণে আসে বলে সেনাবাহিনী ঘোষণা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়