সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

রাজধানীতে অভিযান : অজ্ঞান ও ছিনতাই চক্রের ৪৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পল্টন, মতিঝিল, শাহবাগ ও খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৪৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ আজ্ঞান পার্টি ও ছিনতাইকারী চক্রের সদস্য। অজ্ঞান পার্টির সদস্যরা সাধারণ যাত্রীদের টার্গেট করে ডাব, কোমল পানীয় কিংবা পানির সঙ্গে বিষাক্ত চেতনানাশক ওষুধ মিশিয়ে খাইয়ে সর্বস্ব লুটে নেয়। রাজধানীর লঞ্চঘাট, বাসস্ট্যান্ড ও রেলস্টেশন এলাকায় ঘোরাফেরা করে তারা। আবার কখনো যাত্রীবেশে লঞ্চ, বাস ও ট্রেনে চড়ে যাত্রীদের পাশে বসে তাদের নাকের কাছে চেতনানাশক ওষুধে ভেজানো রুমাল শুকিয়েও অজ্ঞান করে সর্বস্ব লুটে নেয়। আর সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলিগলিতে ওঁৎ পেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। ছিনতাই কাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতে দ্বিধা করে না। গতকাল এদের গ্রেপ্তারের বিষয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, রাজধানীতে আসা লোকজন যাতে নিরাপদে দৈনন্দিন কাজকর্ম স্বস্তির সঙ্গে করতে পারেন সে জন্য এই চক্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়