সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

ভিজিডির চাল গুদামজাতের অভিযোগ : সাপাহারে ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : সাপাহার উপজেলায় পাতাড়ী ইউনিয়নে উপকারভোগীদের জন্য বরাদ্দ ভিজিডির (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) চাল ক্রয় ও অবৈধভাবে গুদামজাতের অভিযোগে এক চাল ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার শাজাহান হোসেন নামের ওই ব্যবসায়ীর বিরুদ্ধে মামলাটি করেন পাতাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। মামলার এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল থেকে উপজেলার পাতাড়ী ইউনিয়নের তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে ইউনিয়ন পরিষদ চত্বরে চাল বিতরণ করা হচ্ছিল।
এ সময় গোপন সূত্রে খবর পেয়ে ইউনিয়ন পরিষদ সংলগ্ন পাকা রাস্তার দক্ষিণ পাশে একটি চায়ের দোকান থেকে ৩০ কেজি ওজনের ১৩ বস্তা চাল উদ্ধার করে ইউপি চেয়ারম্যান ও গ্রাম পুলিশ সদস্যরা। সেখানে উপস্থিত সাক্ষীরা জানান, এসব ভিজিডির চাল উপকারভোগীদের কাছ থেকে কিনে নেন উত্তর কলমুডাঙ্গা গ্রামের চাল ব্যবসায়ী শাজাহান আলী। পরবর্তী সময়ে থানা পুলিশের সহযোগিতায় ওই চাল ব্যবসায়ীর গ্রামের বাড়ির খলিয়ান ও বাড়ির গুদামঘর থেকে অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের আরো ৩৯ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। ওই ব্যবসায়ীর তত্ত্বাবধানে থাকা অবস্থায় মোট ৫২ বস্তা (১ হাজার ৫৬০ কেজি) চাল উদ্ধার করা হয়। চাল উদ্ধারের ঘটনার পর থেকে ওই ব্যবসায়ী পলাতক রয়েছেন। এ বিষয়ে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান জানান, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল ক্রয় ও গুদামজাত করার অপরাধে স্থানীয় শাজাহান হোসেন নামের এক চাল ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বেশির ভাগ উপকারভোগীই ভিজিডি কার্যক্রমের আওতায় দেয়া চালের ভাত খান না। তারা চাল তুলে ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়