সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

নিম্নমানের সামগ্রী দিয়ে হাসপাতাল ভবন নির্মাণ

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : কোটচাঁদপুরে ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভবন নির্মাণকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। এই অনিয়মের মধ্য দিয়েই কাজটি শেষ হতে চলেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান জানিয়েছে, ৩০ জুনের মধ্যে সব কাজ শেষে স্বাস্থ্য বিভাগকে বুঝিয়ে দেয়া হবে।
ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স অনিক করপোরেশন কোটচাঁদপুর ১০০ হাসপাতালের ভবন নির্মাণের কাজটি করছে। ২০২০ সালের মার্চের মাঝামাঝি সময়ে নির্মাণকাজ শুরু হয়। কাজের মধ্যে রয়েছে ৩টি ডক্টরস কোয়ার্টার বর্ধিতকরণ, আরএমও নার্স কোয়ার্টার, পুরনো ৫০ শয্যা হাসপাতালের সংস্কার, ১০০ শয্যার ৫ তলা বিশিষ্ট নতুন ভবন ও নতুন দ্বিতল মসজিদ নির্মাণ। এ কাজে মোট বরাদ্দ ২৬ কোটি ৯৬ লাখ ৯ হাজার ৩৯৫ টাকা। পৃথকভাবে নতুন মসজিদ নির্মাণে বরাদ্দ ২ কোটি ৬৯ লাখ টাকা। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তদারকিতে এ কাজ চলমান রয়েছে। তবে স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারী প্রতিষ্ঠান শুরু থেকেই নির্মাণকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে আসছে। বিষয়টি স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা দেখার পরও অজ্ঞাত কারণে তারা নীরব রয়েছেন। কোটচাঁদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি উপজেলা মাসিক সমন্বয় সভায় বিষয়টি উত্থাপন করেন। সঙ্গে সঙ্গে প্রতিকারের ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশও করেন। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম সরজমিন পরিদর্শন করেন। গত বছরের জুলাই মাসে তিনি ঘটনাস্থলে গিয়ে নিম্নমানের কাজ দেখে অনিক করপোরেশনের প্রকৌশলী আব্দুর রহিমকে কাজ বন্ধ রাখতে বলেন।
মেসার্স অনিক ট্রেডিং করপোরেশনের প্রকৌশলী আব্দুর রহিম নিম্নমানের সামগ্রী ব্যবহার, নির্দেশিত রড-সিমেন্ট কম ব্যবহারের অভিযোগের বিষয়ে বলেন, নির্দেশনা অনুযায়ী সব কাজ করা হয়েছে। আর বালু, ইট সরবরাহ করেছেন স্বাস্থ্য বিভাগের সাবেক সচিবের ভগ্নিপতি। তবে সরবরাহকৃত বালু ও ইট মানহীন ছিল না।
গত ৪ দিন ধরে কোটচাঁদপুরের স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদের সঙ্গে অফিসে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। বারবার ফোনে করলেও তিনি রিসিভ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়