সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

তিন জেলায় ‘নান্দীমুখ রঙ্গমেলা’র আয়োজন

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নবনাট্য চর্চার ৫০ বছর একই সূত্রে গাঁথা। নান্দীমুখ এই দুটো বিষয়কে স্মরণীয় করে রাখার লক্ষ্যে জুন মাসে দেশের তিনটি জেলায়- ‘নান্দীমুখ রঙ্গমেলা-২০২২’ আয়োজন করতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামী ১০ ও ১১ জুন ২০২২ চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘মানবতার পাশে, সম্প্রীতির পাশে নাটক’ এই স্লোগানে দুই দিনব্যাপী এই রঙ্গমেলা অনুষ্ঠিত হবে।
১০ জুন ২০২২ সন্ধ্যা ৭টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চাঁদপুর সিটি করপোরেশনের মেয়র জিল্লুর রহমান জুয়েল এবং রঙ্গমেলার উদ্বোধন করবেন ভারতীয় দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ড. বিজয় জর্জ। অতিথি থাকবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল চন্দন রেজা, প্রচার সম্পাদক মাসুদ আলম বাবু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম, কেন্দ্রীয় পরিষদ সদস্য শহীদ পাটোয়ারী ও থিয়েটার ফোরাম চাঁদপুর-এর সভাপতি শুকদেব রায়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নান্দীমুখ-এর দলীয় প্রধান অভিজিৎ সেনগুপ্ত।
রঙ্গমেলায় নান্দীমুখ তাদের প্রশংসিত দুটি নাট্য প্রযোজনা মঞ্চস্থ করবে শুক্রবার ‘তবুও মানুষ’। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন অভিজিৎ সেনগুপ্ত। নাটকের কাহিনী নির্মিত হয়েছে মানুষের বেঁচে থাকার লড়াইয়ের গল্প নিয়ে। শনিবার ‘আমার আমি’। এই নাটকের কাহিনী আধুনিক বাংলা রঙ্গালয়ের মহান অভিনয়শিল্পী শ্রীমতী বিনোদিনী দাসীর আত্মজীবনী অবলম্বনে। এই নারী অভিনয়শিল্পীর জীবনের গতি-প্রকৃতিকে নতুনভাবে আবিষ্কারের চেষ্টাই এই নাট্যের উদ্দেশ্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়