সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গাউন পরে সমাবর্তন উৎসবে হাজিরা দিল মার্জার!
কাগজ ডেস্ক : পরনে কালো হলুদ গাউন, মাথায় একই রঙের টুপি। এভাবেই সমাবর্তনে অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই পোশাক ছিল সুকিরও। কিন্তু আলাদা করে নজর কেড়েছে সে। কারণ সুকি মানুষ নয়, বিড়াল। যেন সুকিও এই আয়োজনে সম্মাননা নিতে এসেছে। ঘটনাটি যুক্তরাষ্ট্রের টেক্সাসের। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল রবিবার এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট অস্টিনে পড়াশোনা করেছেন ফ্রান্সেসকা বৌরদিয়ার নামের এক তরুণী। তার পোষা বিড়াল সুকি। করোনাকালে ক্যাম্পাস বন্ধ থাকায় বাড়িতে বসে টানা অনলাইনে ক্লাস করতে হয়েছে ফ্রান্সেসকাকে। তবে তিনি একা ক্লাস করেননি। প্রতিটি অনলাইন ক্লাসে তার সঙ্গে দেখা গেছে সুকিকে। বাদ যায়নি পরীক্ষার সময়ও। ক্লাস চলার সময় সুকিও রীতিমতো ফ্রান্সেসকার সহপাঠীদের বন্ধু হয়ে উঠেছিল। সম্প্রতি স্নাতক শেষ হয়েছে ফ্রান্সেসকার। এখন আর ক্লাস পরীক্ষার জন্য স্ক্রিনের সামনে বসতে হয় না।

বিয়ের ওপর বিধিনিষেধ জারি হলো পাকিস্তানে!
কাগজ ডেস্ক : অর্থনৈতিক সংকটে জর্জরিত পাকিস্তান লোডশেডিংয়ে নাকাল। পরিস্থিতি সামাল দিতে নেয়া হচ্ছে নানা পদক্ষেপ। তারই ধারাবাহিকতায় এবার বিয়ের অনুষ্ঠানের বিষয়েও খড়গহস্ত হলো সরকার। রাত ১০টার পর পাকিস্তানের রাজধানীতে বিয়ের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। অতিথিদের দেয়া যাবে শুধু এক পদের খাবার। খবর জিও নিউজের।
আজ বুধবার থেকেই এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নির্দেশনায় এই বিধিনিষেধ বাস্তবায়ন করা হবে বলে সূত্রগুলো জানিয়েছে। এছাড়া বিয়ের অতিথিদের শুধু এক পদের খাবার পরিবেশনের অনুমোদন দেয়া হবে বলেও সূত্রগুলো জানায়। এদিকে কঠোরভাবে নিষেধাজ্ঞা বাস্তবায়নে ইসলামাবাদ পুলিশ ও প্রশাসনকে অবহিত করা হয়েছে। সূত্রগুলো জানায়, নিষেধাজ্ঞা লঙ্ঘন করলে ইসলামাবাদ প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে। অন্যদিকে, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রবিবারের পাশাপাশি শনিবারও সাপ্তাহিক ছুটির দিন বহাল রাখার ইঙ্গিত দিয়েছে মন্ত্রিসভা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়