সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

জাবিতে ২য় ধাপের ১৪ স্থাপনার নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ৮০০ কোটি টাকা ব্যয়ে ১৪টি স্থাপনার নির্মাণকাজের উদ্বোধন হয়েছে। গতকাল বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে নির্মাণকাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম।
১৪টি স্থাপনার মধ্যে আছে ছয় তলা লাইব্রেরি ভবন, লেকচার থিয়েটার ও পরীক্ষার হল, দশ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন, স্পোর্টস কমপ্লেক্স, গেস্ট হাউস বনাম পোস্ট গ্রাজুয়েট রিসার্চার্স হাউস, ছাত্রীদের জন্য খেলার মাঠ, আল বেরুনী হলের খেলার মাঠ, রফিক জব্বার হলের সম্প্রসারণ, হাউস টিউটর ও প্রভোস্টদের বাসভবন নির্মাণ, শিক্ষকদের জন্য আবাসিক টাওয়ার, ৩য়, ৪র্থ শ্রেণির কর্মচারী ও পরিচ্ছন্নতা কর্মীদের আবাসিক বাসভবন নির্মাণ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এতবড় উন্নয়ন বাজেট এর আগে কখনো আসেনি। ১০ তলাবিশিষ্ট ৬টি হলের নির্মাণকাজ শেষ পর্যায়ে। আমাদের ছাত্রদের গণরুমের কষ্ট আশা করি দুই তিন মাসের মধ্যে দূর করতে পারব। কাজগুলো যেন স্বচ্ছতার সঙ্গে হয় তার জন্য তদারক কমিটি কাজ করবে। ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত বেঁধে দেয়া সময়ের মধ্যেই শেষ করতে পারব বলে আশা রাখি।
এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ডিন কমিটির সভাপতি এবং গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অজিত কুমার মজুমদার, ট্রেজারার অধ্যাপক ড. রাশেদা আখতার, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ছায়েদুর রহমান, প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক ড. মজিবুর রহমান, অধিকতর উন্নয়ন প্রকল্পের ভারপ্রাপ্ত প্রকৌশলী ইঞ্জিনিয়ার নাসির উদ্দীন প্রমুখ।
উল্লেখ্য, ২০১৮ সালের ২৩ অক্টোবর অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ১৪৪৫ কোটি ৩৬টাকার অনুমোদন দেয় একনেক।
এর মধ্যে প্রথম ধাপে শিক্ষার্থীদের জন্য এক হাজার আসনবিশিষ্ট ছয়টি আবাসিক হল নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে বলে খোঁজ নিয়ে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়