সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

কোটি টাকার চাকরিটা কেন ছাড়লেন লিন?

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নেটফ্লিক্সে মোটা বেতনের চাকরিটা ছেড়ে দেয়ার পর মাইকেল লিনের আশপাশে যারা থাকেন, তারা মনে করেছিলেন লিন পাগল হয়ে গেছেন। লিনের মা ও বাবা বিষয়টা ভালোভাবে নেননি। যে কঠোর পরিশ্রম করে যুক্তরাষ্ট্রে অভিবাসী হিসেবে পাড়ি জমিয়েছিলেন, সেটা বুঝি ব্যর্থ হয়ে গেল বলে মনে হয় তাদের। লিনের সহকর্মীরাও তাকে বলেছিলেন, আরেকটি চাকরির ব্যবস্থা না করে চাকরি ছাড়ার সিদ্ধান্ত ভালো নয়। তাদের সবাই তাকে নিয়ে চিন্তিত হলেও কথা শোনেননি লিন।
লিন এর আগে আমাজনে কাজ করেছেন। আমাজনের চাকরি ছেড়ে ২০১৭ সালে তিনি নেটফ্লিক্সে যোগ দেন। সেখানে বছরে তার বেতন ছিল ৪ লাখ ৫০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যেটা প্রায় ৪ কোটি ১৫ লাখ টাকা। বেতন না নিয়ে ইচ্ছেমতো ছুটি নেয়ার সুযোগও ছিল। লিনের কথায়, নেটফ্লিক্সে কাজ করাটা ছিল বড় প্রযুক্তি প্রতিষ্ঠানে কাজ করার স্বপ্নের মতো। কিন্তু উপভোগ করছেন না জানিয়ে নেটফ্লিক্স ছাড়ার আট মাস পর এসে তার মনে হচ্ছে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়