সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

ওবায়দুল কাদের : বাঙালি জাতিকে অপমানের প্রতিশোধ এই পদ্মা সেতু

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পদ্মা সেতুতে বিশ্বব্যাংক অর্থায়ন না করার প্রসঙ্গ উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু হচ্ছে বাঙালি জাতিকে অপমান করার প্রতিশোধ। এ সেতু শেখ হাসিনার অসম সাহসের সোনালি ফসল। শেখ হাসিনার সততা সাহসিকতার প্রতীক পদ্মা সেতু। পদ্মা সেতু বাঙালি জাতির অহংকার ও গৌরবের প্রতীক। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, আবুল হাসানাত আবদুল্লাহ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে

এম এনামুল হক শামীম, সংসদ সদস্য নাহিম রাজ্জাকসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন পর্যায়ের নেতারা।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিশ্বব্যাংক দুর্নীতি ও চুরির অভিযোগ এনে সেতুর অর্থায়ন থেকে সরে গিয়েছিল। তারা শেখ হাসিনা, শেখ রেহানা, জয়, পুতুল ও ববিসহ গোটা বঙ্গবন্ধুর পরিবারকে অপমান করেছে, অপবাদ দিয়েছে। বাঙালির বীরত্ব ও সম্মানকে ক্ষুণ্ন করেছে। তাই বলব, পদ্মা সেতু শুধু আমাদের সামর্থ্য ও সক্ষমতার সেতু নয়, এই সেতু আমাদের অপমানের প্রতিশোধ।
তিনি বলেন, আজকে বিশ্বব্যাংক স্বীকার করছে, পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়ে তারা বড় ভুল করেছে। পদ্মা সেতু নিয়ে অনেকে ষড়যন্ত্র করেছে, এখনো করছে। সম্প্রতি বিএনপির এক নেতা বলেছেন, পদ্মা সেতুর এপারে-ওপারে দুটি ভিত্তিপ্রস্তর নাকি খালেদা জিয়া করেছেন। রূপ কথার গল্প। সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদাকে সাংবাদিকরা ফোন দিয়ে এর সত্যতা কতটুকু জানতে চান। তখন নাজমুল হুদা বলেন, এটা নিয়ে আমরা আলোচনা করেছি, তবে ভিত্তিপ্রস্তর হয়নি। কি মিথ্যাচার! মির্জা ফখরুল কীভাবে এত মিথ্যা কথা বলেন?
২৫ জুন কিছু সময় সেতুতে হাঁটার সুযোগ দেয়া হতে পারে : উদ্বোধনের দিন পায়ে হেঁটে জনসাধারণকে পদ্মা সেতু পারাপারের সুযোগ দেয়া হতে পারে বলে জানান কাদের। পরদিন ২৬ জুন থেকে টোল দিয়ে যান পারাপার হবে। তিনি বলেন, সেতু উদ্বোধনের দ্বিতীয় দিন জনসাধারণের জন্য যান চলাচল উন্মুক্ত করে দেয়া হতে পারে। ২৫ তারিখে কোনো গাড়ি পদ্মা সেতুর ওপর দিয়ে যাবে না। ২৬ তারিখ সকাল থেকে টোল দিয়ে যান চলাচল করতে পারবে।
উদ্বোধনের দিন সাবধানে চলাফেরার নির্দেশ প্রধানমন্ত্রীর : অনুষ্ঠানে ঢাকা বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি খুদে বার্তা পাঠ করে শোনান। বার্তায় পদ্মা সেতু উদ্বোধনের দিন নেতাকর্মীদের সাবধানে চলাফেরার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর খুদে বার্তা উল্লেখ করে মির্জা আজম জানান, প্রধানমন্ত্রী বলেছেন, সবাই যেন সাবধানে চলাফেরা করে। গাড়ি যেন ওভারটেক না করে। ভলান্টিয়াররা সক্রিয় থাকবে। ষড়যন্ত্র তো আছেই। কোনো দুর্ঘটনা আনন্দ মাটি করে দিতে পারে। সাবধানে থাকতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়