সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

আশ্রয়ণের ঘরে যাওয়ার রাস্তা না থাকায় বিপাকে দম্পতি

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়া সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় বসতঘর পেয়েছেন শামসুল হক (৭০) ও ফিরোজা বেগম (৬০) ভূমিহীন এক দম্পতি। কিন্তু ওই ঘরে আসা-যাওয়ার পথ না থাকায় চরম বিপাকে পড়েছে এ পরিবারটি। শামসুল হক উপজেলার সদর ইউনিয়নের উত্তর মিঠাখালী (২নং ওয়ার্ড) গ্রামের মৃত মোজাম্মেল হক হাওলাদারের ছেলে।
সরজমিন গিয়ে দেখা যায়, বসতঘর ও মূল সড়কের সঙ্গে চলাচলের কোনো রাস্তা না থাকায় শামসুল হক ও ফিরোজা বেগম ভূমিহীন দম্পতি মাঠের মধ্যে হাঁটু পানি পেরিয়ে ঘরে আসা-যাওয়া করছেন। বৃদ্ধ শামসুল হক হাওলাদার বয়সের ভারে তেমন কথা বলতে ও চলাচল করতে পারছেন না। বর্ষা মৌসুমে তাদের চলাচল বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। ফিরোজা বেগম বলেন, সরকার ঘর দিয়েছে। কিন্তু রাস্তা না থাকার কারণে সামনে বৃষ্টির দিনে ঘরে ঢুকতে-রের হতে পারব না। তিনি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেছেন। ওই গ্রামের মো. রুস্তুম আলী, মাসুম বিল্লাহসহ স্থানীয়রা জানান, বৃদ্ধ ভূমিহীন দম্পতির কোনো সন্তানাদি নেই। তাই সব কিছু তাদের নিজেদেরই করতে হয়। রাস্তা না থাকায় তারা প্রতিদিন চরম ভোগান্তি পোহাচ্ছেন। ওই পরিবারটি যাতে চলাচল করতে পারেন সেজন্য তারা সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক বলেন, সরজমিন গিয়ে ওই পরিবারটির জন্য শিগগিরই চলাচলের পথের ব্যবস্থা করার চেষ্টা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়