সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

অসুস্থ সংগীতশিল্পী হায়দার হোসেন

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : সংগীতশিল্পী হায়দার হোসেন হৃদরোগে আক্রান্ত হয়েছেন। গত ৭ জুন রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন তিনি। পরদিন সকালে তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা হার্টে দুটি ব্লক পান। জানান, রাতেই একবার হার্ট অ্যাটাক হয়েছিল তার। বর্তমানে তার হার্টে দুটি রিং পরানো হচ্ছে। বিষয়টি জানিয়েছেন হায়দার হোসেনের স্ত্রী নুসরাত জাহান। তিনি বলেন, ‘হায়দারের ডায়াবেটিসও আছে। চিকিৎসক হৃদরোগের কথা বলেছেন এবং দুটি পরিপূর্ণ ব্লক পাওয়া গেছে। সেটারই অপারেশন হয়েছে।’ বাংলাদেশ বিমানবাহিনীতে একজন বিমান প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন হায়দার হোসেন। ১৯৭৯ সাল থেকে তিনি সংগীতের সঙ্গেও সম্পৃক্ত। বিখ্যাত সুরকার আলম খানের সঙ্গে প্লেব্যাকে গিটার বাজাতেন তিনি এবং এরপর পপ স¤্রাট আজম খানের সঙ্গেও কাজ করেছেন। ৫৮ বছর বয়সী এই গায়ক কয়েক বছর ধরে গানে অনিয়মিত হয়ে পড়েছেন। তার গাওয়া ‘৩০ বছর পরেও স্বাধীনতাটাকে খুঁজছি’, ‘ফাঁইস্যা গেছি’, ‘মন কী যে চায়’সহ বেশ কয়েকটি গান একসময়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। হায়দার হোসেন একাধারে গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়