রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

বন্ধুর গুলিতে প্রাণ গেল ডমিনিকান মন্ত্রীর

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্যারিবীয় দেশ ডমিনিকান রিপাবলিকের এক মন্ত্রীকে তার কার্যালয়ে গুলি করে হত্যা করা হয়েছে। বৈঠকের সময় ঘনিষ্ঠ এক বাল্যবন্ধুর গুলিতে প্রাণ হারান তিনি। নিহত ওই মন্ত্রীর নাম অরল্যান্ডো জর্জে মেরা। তিনি ডমিনিকান রিপাবলিকের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্বপালন করছিলেন। গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানায় বিবিসি।
প্রতিবেদনে বলা হয়, হামলার শিকার হওয়ার সময় ৫৫ বছর বয়সি অরল্যান্ডো জর্জে মেরা নিজের কার্যালয়ে একটি বৈঠক করছিলেন। সে সময় তাকে গুলি করে হত্যা করা হয়। হামলার সময় মোট ৬টি গুলির শব্দ শুনতে পাওয়া যায়। ডমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্টের একজন মুখপাত্র আততায়ীকে ‘মিগুয়েল ক্রুজ’ হিসেবে চিহ্নিত করেছেন। অভিযুক্ত এই ব্যক্তিকে মন্ত্রী অরল্যান্ডো জর্জে মেরার বাল্যবন্ধু বলে বর্ণনা করেন তিনি। হামলার পরপরই অভিযুক্তকে পুলিশ হেফাজতে নেয়া হয়। তবে মন্ত্রীর ওপর হামলা ও তাকে হত্যার উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়।
এদিকে এক বিবৃতিতে জর্জে মেরার পরিবার জানায়, এমন একজন ব্যক্তি অরল্যান্ডোকে গুলি করে হত্যা করেছেন যিনি শৈশবকাল থেকে তার বন্ধু ছিলেন। এতে আরো বলা হয়, যিনি এই ঘটনা ঘটিয়েছেন, আমাদের পরিবার সেই ব্যক্তিকে ক্ষমা করে দিয়েছে। নিহত অরল্যান্ডোর অন্যতম সেরা গুণ ছিল ক্ষোভ পুষে না রাখা।
২০২০ সালের জুলাই মাসে ক্ষমতায় আসার পর থেকে বর্তমান প্রেসিডেন্ট লুইস আবিনাদারের প্রশাসনে দায়িত্ব পালন করেছিলেন অরল্যান্ডো জর্জে মেরা। হত্যাকাণ্ডের পর এক টুইট বার্তায় প্রেসিডেন্ট অবিনাদার জর্জ মেরার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং বলেন, তিনি তার একজন ভালো বন্ধুর মৃত্যুতে গভীরভাবে দুঃখ প্রকাশ করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়