রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

ফিফা বিশ্বকাপ ট্রফি আজ আসছে

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্বকাপ ফুটবলকে ঘিরে উন্মাদনা প্রকাশে বাংলাদেশের ভক্তরা সব সময় এগিয়ে থাকেন। এ বছরের নভেম্বরে কাতারে বসবে বিশ্বকাপ আসর। লাল-সবুজের জার্সি গায়ে এখনো বিশ্বকাপ মঞ্চে পৌঁছাতে পারেনি আমাদের ফুটবলাররা। তবুও বিশ্বকাপে অংশ নেয়া অন্য দেশগুলোর তুলনায় বাংলাদেশে উন্মাদনার মাত্রা অনেক ক্ষেত্রে বেশি দেখা গেছে। এবার তাদের উৎসবের পালে হাওয়া দিতে ৯ বছর ফের বাংলাদেশে সফরে আসছে ফিফা বিশ্বকাপের ট্রফি। তবে সবাই স্বপ্নের এই বিশ্বকাপ শিরোপার সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন না। জানা গেছে, শুধু কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি ও এর ক্যাম্পেইন থেকে টিকেট পাওয়া গ্রাহকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। এর আগে ২০১৩ সালে ডিসেম্বরে দুদিনের জন্য বাংলাদেশে এসেছিল স্বপ্নের বিশ্বকাপ ট্রফি। দীর্ঘ ৯ বছর পর ফের ট্রফিকে স্বাগত জানাতে উৎসবে মেতেছে বাংলাদেশ।
এদিকে আজ সকাল ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে ফিফা বিশ্বকাপের ট্রফি। এবারের সফরে ৬০ ঘণ্টা বাংলাদেশে থাকবে ট্রফিটি। বিমানবন্দরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ করবেন।
প্রথম দিন ৮ জুন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফিটি। পরদিন থাকবে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ ও কোক স্টুডিও বাংলার কনসার্ট। কিন্তু যে কেউ চাইলেই ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন না। বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিন হোটেল র?্যাডিসন ব্লæতে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। এজন্য ভেতরে প্রবেশের দরজা খুলে দেয়া হবে বেলা ১১টা থেকেই। তবে ছবি তোলার সুযোগ পাবেন শুধু কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি এবং কোকাকোলার ক্যাম্পেইন থেকে টিকেট পাওয়া গ্রাহকরা। বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দিতে ২৫০ মিলি ৬০০ মিলি, ১.২৫ লিটার ও ২.২৫ লিটার কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ। সেই ক্যাম্পেইন থেকে টিকেট সংগ্রহ করা কোকাকোলার গ্রাহকরা আগামীকাল ৯ জুন দুপুর আড়াইটার মধ্যে র?্যাডিসন ব্লæ হোটেলে গিয়ে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন। এরপর বিকাল সাড়ে ৫টায় ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট। জমকালো এই আয়োজন শেষে রাতে ট্রফি ফের নিয়ে যাওয়া হবে র?্যাডিসন হোটেলে। এরপর বৃহস্পতিবারই ট্রফিটি বাংলাদেশ ত্যাগ করবে না। শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি থাকবে বাংলাদেশে।
তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনো কর্মসূচি নেই। পরে বাংলাদেশ থেকে ট্রফিটি চলে যাবে পূর্ব তিমুর এবং এভাবেই শেষ হবে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ। এবার ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এই ট্রফি। প্রতিবারের মতো এবারো কোকাকোলার উদ্যোগে আয়োজিত হচ্ছে বিশ্বকাপের বিশ্ব ভ্রমণ। ফিফার সঙ্গে কোকাকোলার দীর্ঘস্থায়ী সম্পর্কের শুরু ১৯৭৬ সালে। পাশাপাশি ১৯৭৮ সাল থেকে কোম্পানিটি ফিফা বিশ্বকাপ এর অফিশিয়াল স্পন্সর। পাঁচ দশকের বেশি সময় ধরে একটি সতেজ ও নতুন পৃথিবী গড়ে তোলার লক্ষ্য নিয়ে বাংলাদেশে কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোকাকোলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়