রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

পুলিশের প্রশংসনীয় উদ্যোগ : মহাসড়কে ডাকাতি রোধে দুপাশের ঝোপঝাড় পরিষ্কার

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : ডাকাতি ও ছিনতাই রোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি অংশে রাস্তার দুপাশের ঝোপঝাড় পরিষ্কার অভিযান শুরু করেছে পুলিশ। কুমিল্লা জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের উদ্যোগে গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় দাউদকান্দি বিশ্বরোড এলাকা থেকে এ পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হয়।
পরিচ্ছন্ন অভিযানে অংশগ্রহণ করেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল, দাউদকান্দি মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম, হাইওয়ে থানার ওসি জহুরুল হক, প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব প্রমুখ। প্রখর রোদ আর তীব্র গরমে হাতে দা, কাঁচি, ছেনি দিয়ে ঝোপঝাড় পরিষ্কার করার দৃশ্য দেখে যানবাহন চালক ও যাত্রীরা এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন। মহাসড়কে ডাকাতি রোধে পুলিশের এমন উদ্যোগের প্রশংসা করেন মহাসড়কে চলাচলকারী যানবাহনের চালক ও সাধারণ যাত্রীরা। চট্টগ্রামগামী সিডিআই পরিবহনের চালক শফিক জানান, পুলিশের এমন কার্যক্রম সত্যিই প্রশংসার দাবি রাখে। রাতের বেলায় মহাসড়কের পাশের ঝোপঝাড় আমাদের মনে এক ধরনের ভয় কাজ করে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল বলেন, সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। মহাসড়কে ডাকাতি ও ছিনতাই রোধে উপজেলা প্রশাসনের সহযোগিতায় রাস্তার দুপাশে এ পরিচ্ছন্ন অভিযান শুরু করেছি।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, গত কয়েক দিন ধরে মহাসড়কে ডাকাতের উৎপাত বেড়েছে। রাস্তার পাশে ঝোপঝাড়ের কারণে সড়কের উভয়পাশে কিছু দেখা যায় না। চোর, ছিনতাইকারী ও ডাকাতরা ঝোপে লুকিয়ে থাকে, সুযোগ বুঝে পথচারী, যাত্রী ও চালকদের সর্বস্ব লুটে নেয়- পুলিশের এমন ধারণা থেকেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাই আমি জনপ্রতিনিধি হিসেবে তাদের সহযোগিতা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়