রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার প্রতিবেদন পেছাল

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছানো হয়েছে। এ তিন মামলা হলো কুরিয়ার সার্ভিসকর্মী নাহিদ হত্যা মামলা, পুলিশের ওপর হামলার মামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলা।
গতকাল মঙ্গলবার মামলা তিনটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম শুভ্রা চক্রবর্তীর আদালত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৮ জুলাই নতুন তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল দিবাগত রাত ১২টার দিকে এবং পরদিন সকাল-সন্ধ্যা ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক আহত এবং দুজন নিহত হন। এতে নিহতের স্বজনরা নিউমার্কেট থানায় হত্যা মামলা দায়ের করেন।
অন্যদিকে পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে আরো দুটি মামলা দায়ের করে। পুলিশের দুই মামলায় নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়