রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

নওগাঁ : মাদক মামলায় দুই যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় মাদক মামলায় দুই যুবকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে দুজনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় এ রায় প্রদান করেন দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক হাসান মাহমুদুল ইসলাম।
দণ্ডপ্রাপ্তরা হলো- চাঁপাইনবাবগঞ্জ জেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুরের মোল্লাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে জুয়েল রানা (২১) ও একই গ্রামের আমির হোসেনের ছেলে বাবু (২০)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২১ সালের ২৯ আগস্ট মোটরসাইকেলযোগে চাঁপাইনবাবগঞ্জ থেকে মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে ইয়ার ফিল্টারের ভিতরে অভিনব কায়দায় ২২৫ গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে নওগাঁর দিকে আসছিলেন। আসার পথে নওগাঁর পোরশা উপজেলার সরাইগাছীর জালুয়াপাড়া নামক স্থানে নওগাঁর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টহল দল মোটরসাইকেলটি থামানোর সংকেত দিলে মোটরসাইকেল রেখে তারা পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে তাদের গ্রেপ্তার করে। এসময় মোটরসাইকেলের ভিতরে অভিনব কায়দায় দুজনের কাছে থাকা পৃথক দুটি প্যাকেটে ২২৫ গ্রাম হেরোইন উদ্ধার করে।
এ বিষয়ে পোরশা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারের জন্য উক্ত আদালতে আসলে বিচারক উভয়পক্ষের শুনানি অন্তে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) এর সারণীর ক্রমিক ৭ (গ) ধারা মোতাবেক অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এই আদেশ প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর অতিরিক্ত পি পি এডভোকেট মো. আব্দুল বাকী।
তিনি বলেন, এই রায়ের মধ্য দিয়ে যুবসমাজের কাছে একটা মেসেজ পৌঁছে যাবে দেশে এখনো আইন বিদ্যমান রয়েছে এবং মাদকের সঙ্গে যারা জড়িত তারা আরো সতর্ক হবেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট আব্দুর রাজ্জাক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়