রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা : রাঙ্গামাটিতে সাংবাদিক ফজলে এলাহী গ্রেপ্তার

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গামাটি প্রতিনিধি : ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় রাঙ্গামাটির সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাঙ্গামাটির তবলছড়ি এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ।
ফজলে এলাহীর গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি কবির হোসেন। তিনি বলেন, ২০২১ সালে করা একটি মামলায় চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের জারি করা গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আজ সকালে আদালতে তোলা হবে।
ফজলে এলাহী স্থানীয় অনলাইন পোর্টাল পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক। এছাড়া তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, কালের কণ্ঠ ও এনটিভির রাঙ্গামাটি জেলা প্রতিনিধি।
প্রসঙ্গত, ২০২১ সালে পাহাড় টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষিতে ওই এলাকার সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার আইসিটি আইনে একটি মামলা করেন। চিনু বর্তমানে রাঙ্গামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি।
ফজলে এলাহীকে গ্রেপ্তারের খবর শুনে থানা চত্বরে উপস্থিত হন রাঙ্গামাটির সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। রাঙ্গামাটি সাংবাদিক সমিতির নেতারা ফজলে এলাহীর মুক্তি দাবি করেছেন। সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে ছাত্র ইউনিয়নের রাঙ্গামাটি জেলা শাখা। এক বিবৃতিতে তারা বলেছে, হয়রানিমূলক মামলার মধ্য দিয়ে দেশে সাংবাদিকতার স্বাধীনতাকে খর্ব করা হচ্ছে। অনিয়ম-দুর্নীতি, সমাজের নানা অসঙ্গতি নিয়ে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকরা হয়রানির শিকার হচ্ছেন। বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়ন অবিলম্বে সাংবাদিক ফজলে এলাহীর মুক্তি দাবি জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়