রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

জুরাইনে পুলিশের ওপর হামলা ৪৫০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর জুরাইন রেলগেট এলাকায় উল্টো পথে আসা মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাওয়াকে কেন্দ্র করে ট্রাফিক সার্জেন্টসহ তিন পুলিশ সদস্যকে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। পরে তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪৫০ জনকে আসামি করে মামলা করেছে। গতকাল মঙ্গলবার সকালে এ হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল সকালে জুরাইন রেলগেট দিয়ে উল্টো পথে আসা একটি মোটরসাইকেলের গতিরোধ করেন সার্জেন্ট আলী হোসেন। এ সময় তার সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান মোটরসাইকেল চালক সোহাগ উল ইসলাম রনি ও তার স্ত্রী ইয়াসিন জাহান নিশান। এই বাগবিতণ্ডা একপর্যায়ে হাতাহাতিতে গড়ায়। পরে ওই এলাকায় দায়িত্বরত ট্রাফিক পরিদর্শক (টিআই) বিপ্লব ভৌমিক কয়েকজন কনস্টেবল নিয়ে এসে সবাইকে ওই সড়কের ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে যান মীমাংসার জন্য। এ সময় ইয়াসিন জাহান নিশান মোবাইলে বিষয়টি তার ভাই ইয়াসির আরাফাতকে জানান। ফোন পেয়ে আরাফাত লোকজন নিয়ে এসে পুলিশ বক্সে প্রবেশ করেন। এরপর পুলিশ বক্স ভেঙে তারা বের হয়ে আসেন। এ সময় স্থানীয় হকার ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকরা পুলিশ বক্সে হামলা চালায়। পুলিশ বক্সের গøাস ভেঙে সার্জেন্ট আলী হোসেনকে আঘাত করা হলে তার শরীরের বিভিন্ন জায়গা কেটে যায়। উত্তেজিত হামলাকারীরা পুলিশের পোশাকে থাকা সবার ওপরই হামলা করে। এ সময় শ্যামপুর থানার এসআই উৎপল চন্দ্র ও এসআই সাকিব সেখানে গেলে তাদের ওপরও হামলা করা হয়।
গুরুতর আহত সার্জেন্ট আলী হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় রাজারবাগ পুলিশ হাসপাতালে নেয়া হয়েছে। তার হাতে ২১টি সেলাই দিতে হয়েছে। আহত অন্য পুলিশ সদস্যরা হলেন ট্রাফিক কনস্টেবল সিরাজুল ইসলাম, শ্যামপুর থানার উপপরিদর্শক উৎপল চন্দ্র ও এসআই সাকিব।
এই ঘটনায় ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন মোটরসাইকেলের চালক সোহাগ-উল ইসলাম রনি, তার স্ত্রী ইয়াসিন জাহান নিশান ও শ্যালক ইয়াসির আরাফাত। এর মধ্যে সোহাগ নিজেকে বার্তা বিচিত্রা নামে একটি অনলাইন পত্রিকার সাংবাদিক বলে পরিচয় দেন।
এ ঘটনায় পরে রাতে তিনজনের নাম উল্লেখ করে শ্যামপুর থানায় অজ্ঞাত ৪৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন আহত ট্রাফিক সার্জেন্ট মো. আলী হোসেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন শ্যামপুর থানার ওসি মফিজুল আলম।
ওসি মফিজুল আলম বলেন, জুরাইন রেলগেটে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। এতে তিনজন নামীয় আসামি করা হয়েছে। বাকিরা অজ্ঞাত আসামি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়