রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

গয়েশ্বর : সরকার পতনই একমাত্র সমাধান

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনা সরকারের আরেকটি ব্যর্থতা। সেখানে নির্মমভাবে অনেক শ্রমিকের প্রাণ গেছে। এসব শ্রমিকদের পরিবারের কী হবে? আবার ঠিক একই দিন গ্যাসের দাম বাড়িয়েছে অবৈধ সরকার। গ্যাসের দাম বাড়াতে প্রতিটি জিনিসের দাম আবার বাড়বে এটা নতুন করে বলার কিছু নেই। এসব কারণে সাধারণ মানুষের ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ তৈরি হয়েছে। এ অবস্থায় আওয়ামী লীগ সরকারের পতন ছাড়া দেশের মানুষের কোনো সমস্যার সমাধান হবে না।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ‘চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকসহ সবার জন্য ক্ষতিপূরণ আদায় ও দায়ী ব্যক্তিদের বিচার দাবিতে’ অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।
শ্রমিক সংগঠনগুলোকে উদ্দেশ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা সীতাকুণ্ডে সরজমিন গিয়ে নিখুঁতভাবে দেখেন, সেখানে কার কতটুকু অবহেলা ছিল। এ বিষয়গুলো জনসম্মুখে আনেন। শ্রমিকরা যদি ঐক্যবদ্ধ হতে পারে নিশ্চয়ই জনগণ শ্রমিকদের দাবির পাশে দাঁড়াবে।
খণ্ড খণ্ড দাবি নিয়ে এ সরকারের কাছ থেকে কোনো দাবি আদায় করা যাবে না। এখন সময় এসেছে, ‘এক দফা এক দাবি, শেখ হাসিনা কবে যাবি’ এই স্লোগান তুলতে হবে। পদ্মা সেতুই দেশের একমাত্র সমস্যা নয় উল্লেখ করে তিনি বলেন, আরো বহু সমস্যা আছে। পদ্মা সেতু আমাদের জীবনের নিরাপত্তা দেয় না, গাড়ির নিচে পড়ে মানুষ মরা বন্ধ করে না।
পদ্মা সেতুর কোন কোন সেক্টরে দুর্নীতি হয়েছে, তা জানার অধিকার মানুষের আছে। এটা কেন আমরা জানতে পারব না?
অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রিজার্ভের সাড়ে ৬০০ কোটি টাকা লুটপাটের বিচার হয়নি। ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে, তা ফেরত আনা হয়নি, শেয়ার মার্কেট থেকে প্রায় ৯০ হাজার কোটি টাকা নাই হয়ে গেল, এর কোনো সমাধান হয়নি। এ সরকার ক্ষমতায় থাকলে এসব সমস্যার সমাধান হবে না। যত কঠিন ও কঠোর হওয়া যায়, তা আমাদের হতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়